Xiaomi Pad 6 সিরিজ টেক্কা দেবে Samsung Galaxy Tab S8 Ultra কে, আসছে Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাথে

স্মার্টফোন নির্মাতা হিসেবে বিশ্ববাজারে ইতিমধ্যেই নিজেদের জমি শক্ত করেছে শাওমি (Xiaomi), তবে এই জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ডটি পিছিয়ে নেই ট্যাবলেটের বাজারেও। ২০১৪ সালে Xiaomi Mi Pad-এর…

স্মার্টফোন নির্মাতা হিসেবে বিশ্ববাজারে ইতিমধ্যেই নিজেদের জমি শক্ত করেছে শাওমি (Xiaomi), তবে এই জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ডটি পিছিয়ে নেই ট্যাবলেটের বাজারেও। ২০১৪ সালে Xiaomi Mi Pad-এর হাত ধরে ট্যাবলেটের বাজারে প্রবেশ করার পর গত কয়েক বছরে তাদের ব্র্যান্ডের অধীনে বহু ট্যাব লঞ্চ করেছে শাওমি। গত বছর আগস্ট মাসে লেটেস্ট Xiaomi Pad 5 সিরিজটি বাজারে উন্মোচিত হয়েছে। বর্তমানে সংস্থাটি এর উত্তরসূরি Xiaomi Pad 6 সিরিজের ওপর কাজ করছে বলে জানা গেছে। আর এখন এক পরিচিত টিপস্টার, এই সিরিজটির সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। জানা যাচ্ছে, এই লাইনআপে Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট দ্বারা চালিত একটি ট্যাবলেট অন্তর্ভুক্ত থাকবে। নির্দিষ্ট মডেলটিতে ১৪ ইঞ্চির স্ক্রিন থাকবে এবং এতে Samsung Galaxy Tab S8 Ultra-এর অনুরূপ স্পেসিফিকেশন দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

ফাঁস হল Xiaomi Pad 6 সিরিজের স্পেসিফিকেশন

চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে আপকামিং শাওমি প্যাড ৬ সিরিজ সম্পর্কিত কিছু নতুন বিবরণ শেয়ার করেছেন। এই লাইনআপটি চলতি বছর লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, তবে এখনও এর লঞ্চের নির্দিষ্ট তারিখটি প্রকাশ্যে আসেনি। টিপস্টার জানিয়েছেন যে, এই সিরিজের একটি মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া জানা গেছে, এই লাইনআপের সবচেয়ে ব্যয়বহুল মডেলটি আকারে বড় হবে, এতে ১৪ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। মনে করা হচ্ছে, এটি স্যামসাং গ্যালাক্সি এস৮ আল্ট্রার একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প হিসাবে বাজারে আসবে।

এছাড়াও টিপস্টার জানিয়েছেন যে, Xiaomi Pad 6 সিরিজের একটি ট্যাবলেট মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হবে। শোনা যাচ্ছে এই লাইনআপে অন্তর্ভুক্ত ফ্ল্যাগশিপ মডেলের ব্যাটারির ক্ষমতা ৯,০০০ এমএএইচ পর্যন্ত হবে। কিন্তু এটি এখনও রেজিস্টার করা হয়নি বলে জানা গেছে।

উল্লেখ্য, Xiaomi iPad 6 সিরিজের এই স্পেসিফিকেশনগুলি এখনও অনুমানভিত্তিক। শাওমি এখনও তাদের পরবর্তী প্রজন্মের আসন্ন ট্যাবলেট লাইনআপটি সম্পর্কে কোনও বিবরণই প্রকাশ করেনি। Xiaomi Pad 6 সিরিজের লঞ্চের তারিখ, মূল্য এবং বিশ্বব্যাপী উপলব্ধতা সম্পর্কিত তথ্যগুলি এখনও অজানাই রয়েছে

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন