Xiaomi MIX Fold 2 আগামীকাল Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ লঞ্চ হচ্ছে, অন্যান্য ফিচার জেনে নিন

Xiaomi আগামীকাল অর্থাৎ ১১ই আগস্ট স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (ভারতীয় সময়ে বিকেল ৪টে) একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে তাদের ঘরেলু মার্কেটে। গত বছর,…

Xiaomi আগামীকাল অর্থাৎ ১১ই আগস্ট স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (ভারতীয় সময়ে বিকেল ৪টে) একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে তাদের ঘরেলু মার্কেটে। গত বছর, এরকমই একটি ইভেন্টে সংস্থাটি তাদের ‘ফার্স্ট এভার’ ফোল্ডেবল স্মার্টফোন Xiaomi MIX Fold -কে উন্মোচন করেছিল। আর আগামীকাল, আলোচ্য মডেলটির উত্তরসূরী হিসাবে Xiaomi MIX Fold 2 -কে ঘোষণা করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে Xiaomi। প্রসঙ্গত চীনা মাইক্রোব্লগিং সাইট উইবো (Weibo) -তে প্রকাশিত একটি পোস্ট সম্প্রতি বিশেষভাবে নজরে পড়ছে আমাদের। যেখানে আপকামিং ফোনটির রিয়ার প্যানেলের ডিজাইন স্পষ্টভাবে দেখা গেছে। একই সাথে, উক্ত সোশ্যাল প্ল্যাটফর্মের এক ব্যবহারকারীর মাধ্যমে Xiaomi MIX Fold 2 -এর কয়েকটি সম্ভাব্য কী-ফিচারও প্রকাশ্যে এসেছে।

সম্প্রতি প্রকাশিত পোস্টার অনুসারে, আসন্ন শাওমি মিক্স ফোল্ড ২ ফোনের রিয়ার প্যানেলের ডিজাইন পূর্বসূরীর তুলনায় খানিকটা ভিন্ন হবে। ডিভাইসটিতে একটি অনুভূমিক রিয়ার ক্যামেরা মডিউল দেখা গেছে, যেখানে একটি লাইকা-অপ্টিমাইজড ট্রিপল ক্যামেরা ইউনিট এবং একটি LED ফ্ল্যাশ রয়েছে। আবার ফোনের ডান প্রান্তে একটি ভলিউম কন্ট্রোলার এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড একটি পাওয়ার বোতাম লাগানো আছে বলেই মনে হচ্ছে।

Xiaomi MIX Fold 2 launch date tomorrow August 11 confirmed, Xiaomi MIX Fold 2 expected specifications, শাওমি মিক্স ফোল্ড ২ ক্যামেরা, শাওমি মিক্স ফোল্ড ২ প্রসেসর, Xiaomi MIX Fold 2 Display

শাওমি মিক্স ফোল্ড ২ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi MIX Fold 2 expected specifications)

আসন্ন শাওমি মিক্স ফোল্ড ২ স্মার্টফোনে একটি ৬.৫৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung E5 AMOLED ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আর ভিতরে, একটি ৮.০২-ইঞ্চির ফোল্ডেবল OLED Eco2 টাচস্ক্রিন দেওয়া হবে, যা ২.৫কে (2.5K) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, আল্ট্রা-থিন গ্লাস (UTG) এবং একটি আন্ডার-ডিসপ্লে ক্যামেরা অফার করবে।

যদিও উক্ত হ্যান্ডসেটের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা সম্পর্কে এখনো পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি। তবে এটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে জানা গেছে। সেক্ষেত্রে এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২এক্স অপটিক্যাল জুম সহ ৮ মেগাপিক্সেল টেলিফটো শুটার হতে পারে।

Xiaomi MIX Fold 2 ফ্ল্যাগশিপ ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য একটি ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। যদিও ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে কিনা তা এই মুহূর্তেই স্পষ্ট নয়। যাইহোক অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের ক্ষেত্রে, কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট এই ফোল্ডেবল ফোনটিকে পরিচালনা করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিন দ্বারা চালিত হতে পারে। প্রসঙ্গত, কিছু দিন পূর্বেই শাওমির এই আসন্ন হ্যান্ডসেটকে TENAA সার্টিফিকেশন সাইটে দুটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশনের সাথে দেখা গিয়েছিল। যার থেকে জানা গেছে, এটি হয়তো ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে।