Snapchat+: মাত্র 49 টাকায় একগুচ্ছ প্রিমিয়াম ফিচার সহ ভারতে হাজির স্ন্যাপচ্যাট

এবার মাত্র ৪৯ টাকা খরচ করলেই মিলবে জনপ্রিয় সামাজিক মাধ্যম Snapchat -এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন! আজ্ঞে হ্যাঁ, সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির তরফ থেকে শুধুমাত্র ভারতীয় বাজারের…

এবার মাত্র ৪৯ টাকা খরচ করলেই মিলবে জনপ্রিয় সামাজিক মাধ্যম Snapchat -এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন! আজ্ঞে হ্যাঁ, সম্প্রতি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির তরফ থেকে শুধুমাত্র ভারতীয় বাজারের জন্য ৪৯ টাকা মূল্যের, নতুন প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্যাক লঞ্চ করা হয়েছে। সেক্ষেত্রে অত্যন্ত সাশ্রয়ী খরচের এই সাবস্ক্রিপশন প্যাক বেছে নিয়ে Snapchat ব্যবহারকারীরা বেশ কয়েকটি অতিরিক্ত ফিচার পরখ করার সুযোগ লাভ করবেন। তবে উল্লেখযোগ্য ব্যাপার হল এই যে আলোচ্য সাবস্ক্রিপশন প্যাকেজটি বেছে নেওয়া ইউজারের মর্জির উপর নির্ভরশীল। অর্থাৎ জোর করে কেউ ব্যবহারকারীদের ঘাড়ে এই প্যাক চাপিয়ে দিচ্ছেনা। সেক্ষেত্রে মাসিক ৪৯ টাকার বিনিময়ে প্রকাশ্যে আসা এই প্যাক গ্রহণের পরিবর্তে ব্যবহারকারীরা Snapchat -এর ফ্রি সংস্করণে যুক্ত থাকতে পারবেন।

এবার চলুন স্ন্যাপচ্যাটের নয়া Snapchat+ সংস্করণের সাথে আগত ফিচারগুলি দেখে নেওয়া যাক।

মাসিক ৪৯ টাকা মূল্যে আগত Snapchat+ সংস্করণের সাথে উপলব্ধ ফিচারের কথা বললে, প্রথমেই বলতে হয় স্ন্যাপচ্যাট+ সাবস্ক্রিপশনের সাথে স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা ছয়টি নতুন ফিচার পরখের সুযোগ পাবেন, যথা –

১। Snapchat+ Badge,
২। Custom App Icons,
৩। Rewatch Indicator
৪। Best Friends Forever,
৫। Ghost Trails on Snap Map এবং
৬। Solar System

উপরোক্ত ফিচারগুলির উপস্থিতি ভবিষ্যতে স্ন্যাপচ্যাট অ্যাপের ব্যবহারিক অভিজ্ঞতায় বিস্তর ফারাক আনতে পারে। এখন দেশীয় ইউজারেরা এই নতুন ফিচারগুলিকে ঠিক কিভাবে গ্রহণ করবেন সেটা সময়ই বলবে।

জানিয়ে রাখি, স্ন্যাপচ্যাট অ্যাপের প্রিমিয়াম সাবস্ক্রাইবারেরা Snapchat+ Badge -এর দ্বারা চিহ্নিত হবেন। যদিও ব্যবহারকারীরা প্রয়োজনে এটি নিষ্ক্রিয় (off) করে রাখতে পারবেন। অন্যদিকে Custom App Icons ফিচারের উপস্থিতির ফলে ব্যবহারকারীরা স্মার্টফোনের বিদ্যমান থীমের সাথে সঙ্গতি রেখে অ্যাপের (Snapchat) আইকন বেছে নিতে পারবেন। আবার নবাগত Rewatch Indicator ফিচারের সহায়তায় ইউজারেরা ঠিক কতজন তার স্টোরি (Story) পুনর্বার দেখেছেন তা জানতে পারবেন।

এছাড়া Best Friends Forever ফিচারের মাধ্যমে অ্যাপ ব্যবহারকারীরা প্রিয় বন্ধুকে পিন (pin) করার সুযোগ পাবেন। এক্ষেত্রে নির্দিষ্ট সময়ে সর্বাধিক একজন বন্ধুকেই পিন করার সুযোগ মিলবে। এছাড়া Ghost Trail on the map ফিচারের উপস্থিতিতে স্ন্যাপচ্যাট ম্যাপে বন্ধুদের গতিবিধি প্রত্যক্ষ করা যাবে। সর্বোপরি, Solar System হল ফ্রেন্ডশিপ প্রোফাইলের জন্য একটি বিশেষ ব্যাজ।

পরবর্তীতে Snapchat+ সাবস্ক্রাইবারদের জন্য আলোচ্য অ্যাপে আরও কিছু ফিচার জুড়তে পারে বলে মনে করা হচ্ছে।