125 সিসি স্কুটারের সাথে দুই নয়া মোটরসাইকেল, প্রতিপক্ষদের মাত দিতে তিন নতুন মডেল আনতে চলেছে Honda

২০২২ শুরু হওয়ার পর থেকে ভারতের বাজারে টু-হুইলার সংস্থাগুলি নতুন উদ্দীপনায় ভরপুর হয়ে উঠেছে। আসলে করোনার প্রকোপ আলগা হতেই মানুষের হাতে অর্থের জোগান বৃদ্ধি পেয়েছে।…

২০২২ শুরু হওয়ার পর থেকে ভারতের বাজারে টু-হুইলার সংস্থাগুলি নতুন উদ্দীপনায় ভরপুর হয়ে উঠেছে। আসলে করোনার প্রকোপ আলগা হতেই মানুষের হাতে অর্থের জোগান বৃদ্ধি পেয়েছে। ফলে বাড়ছে বিভিন্ন প্রকার যানবাহনের চাহিদা। ক্রেতাদের সেই চাহিদা পূরণ করে সন্তুষ্টি দিতে কোম্পানিগুলিও লাগাতার নিত্যনতুন মডেলের বাইক ও স্কুটার নিয়ে হাজির হচ্ছে। টু-হুইলার লঞ্চের ম্যারাথন দৌড়ে প্রাথমিক পর্যায়ে সামান্য পিছিয়ে পড়লেও এবারে জেগে উঠেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টু-হুইলার নির্মাতা হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)।

ক’দিন আগেই তারা একটি স্ট্রিটফাইটার বাইক CB300F লঞ্চ করেছে। লঞ্চ ইভেন্টের মঞ্চ থেকে সংস্থার এমডি ও সিইও আতসুশি ওগাটা বার্তা দিয়েছেন, ২০২৩-২৪ অর্থবর্ষে তাঁরা এ দেশে এক নতুন 125 সিসি স্কুটার হাজির করতে চলেছেন। সাথে আরও দুটি নতুন মোটরসাইকেল নিয়ে আসা হবে বলেও জানিয়েছেন তিনি।

বর্তমানে হোন্ডা ভারতে দুটি ১২৫ সিসি স্কুটার বিক্রি করে – Activa 125 ও Grazia 125। এখন সেটি নতুন কোনো মডেল, নাকি বিদ্যমান ১২৫ সিসি স্কুটারের নয়া ভার্সন হিসেবে আসবে, সে সম্পর্কে বিস্তারিত জানাননি ওগাটা। আসন্ন মডেলটি TVS Ntorq 125 ও Avenis 125 এর মতো একটি স্পোর্টি স্কুটার হতে পারে। মনে করা হচ্ছে নতুন মডেলটি আরও বেশি আধুনিক ডিজাইনে আসবে এবং Grazia 125-এর জায়গা দখল করবে।

এদিকে সম্প্রতি, একটি নতুন স্কুটারের টিজার ভিডিয়ো প্রকাশ করেছে হোন্ডা। যার সাথে দেশের বেস্ট সেলিং স্কুটার Activa-র ডিজাইনের দিক থেকে মিল রয়েছে। অনুমান, এটি নতুন প্রজন্মের Activa 7G। যা ১১০ সিসি ইঞ্জিনের সাথে আসতে পারে। আবার সংস্থার বার্তা শুনে মনে করা হচ্ছে, আসন্ন ১২৫ সিসি স্কুটারটি Activa 125-এর নতুন মডেলও হতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন