Yamaha XMax 250: ইয়ামাহার দুর্দান্ত ম্যাক্সি স্কুটারের নতুন সংস্করণ লঞ্চ হল

ম্যাক্সি স্কুটারের প্রতি ক্রেতাদের অনুভূতি ক্রমেই জোরদার হয়ে উঠছে। কারণ স্টাইলিং এবং দীর্ঘ পথ আরামদায়ক রাইডিংয়ের জন্য এই জাতীয় স্কুটারের জুড়ি মেলা ভার। মোটরসাইকেল চালানোর…

ম্যাক্সি স্কুটারের প্রতি ক্রেতাদের অনুভূতি ক্রমেই জোরদার হয়ে উঠছে। কারণ স্টাইলিং এবং দীর্ঘ পথ আরামদায়ক রাইডিংয়ের জন্য এই জাতীয় স্কুটারের জুড়ি মেলা ভার। মোটরসাইকেল চালানোর মতো সমান অনুভূতি দেয় এটি। ক্রেতাদের মনের আশা পূরণ করতে তাই জাপানি টু-হুইলার সংস্থা ইয়ামাহা (Yamaha) নিজের দেশের বাজারে XMax 250 ম্যাক্সি স্কুটারের নতুন ভার্সন (2022) লঞ্চ করল। নতুন মডেলে হাইলাইট বলতে এটি কালারে বেশ কিছু আপডেট পেয়েছে। আসুন 2022 Yamaha XMax 250-এর দাম ও বিস্তারিত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

নতুন Yamaha XMax 250-এর কারিগরিতে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। জাপানের বাজারে নতুন ভার্সনটির দাম ৬,৫৪,৫০০ ইয়েন রাখা হয়েছে, টাকার অঙ্কে যা প্রায় ৩.৯০ লাখ। ম্যাট ডার্ক গ্রীন, গ্লসি রেড, গ্লসি হোয়াইট এবং ডার্ক গ্রে কালার অপশনগুলি নতুনভাবে যুক্ত হয়েছে এতে। ডিজাইনে কোনো অদলবদল ঘটানো হয়নি। আগের মতই স্টাইলিশ ডিজাইন রয়েছে এতে।

2022 XMax 250 পূর্বের মতো রয় একটি দীর্ঘ উইন্ডস্ক্রিন, আগ্রাসী লুক বিশিষ্ট হেডলাইট সেটআপ এবং অ্যাঙ্গুলার টেললাইট সহযোগে এসেছে। ম্যাক্সি স্কুটারটি একটি ২৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ২২.৮৪ পিএস ও ২৪.৩ এনএম টর্ক আউটপুট পাওয়া যাবে।

স্কুটারটিতে উপস্থিত একটি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক অ্যাবজর্ভার সেটআপ। ব্রেকিং সিস্টেম হিসেবে দু’চাকাতেই ডিস্ক ব্রেক সহ হাজির হয়েছে 2022 Yamaha XMax 250। তবে ভারতের বাজারে স্কুটারটির লঞ্চের সম্ভাবনা নেই বললেই চলে। এদেশে এই জাতীয় স্কুটার কিনতে হলে Yamaha Aerox 155 ও Keeway Vieste 300 ভাল অপশন।