Xiaomi 12T Pro আজ বিশ্ব বাজারে Snapdragon 8 Plus Gen 1 প্রসেসর সহ লঞ্চ হতে পারে, দাম জেনে নিন

গত সপ্তাহে Xiaomi তাদের হোম-মার্কেটে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেটের Redmi K50 Ultra স্মার্টফোনকে লঞ্চ করেছিল। সেইসময় শোনা যাচ্ছিল যে, ব্র্যান্ডটি হয়তো তাদের এই…

গত সপ্তাহে Xiaomi তাদের হোম-মার্কেটে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেটের Redmi K50 Ultra স্মার্টফোনকে লঞ্চ করেছিল। সেইসময় শোনা যাচ্ছিল যে, ব্র্যান্ডটি হয়তো তাদের এই নয়া ডিভাইসটিকে নামফেরে অর্থাৎ Xiaomi 12T Pro নামে বিশ্বব্যাপী করবে। আর এখন এক প্রখ্যাত টিপস্টার অভিষেক যাদব দাবি করেছেন যে, আজ অর্থাৎ ১৫ই আগস্ট সংস্থাটি Xiaomi 12T Pro মডেলকে বিশ্ব বাজারের জন্য ঘোষণা করবে। আর আসন্ন এই হ্যান্ডসেটটি যেহেতু বিদ্যমান Redmi K50 Ultra -এর রিব্র্যান্ডেড ভার্সন, সেহেতু এর যাবতীয় ফিচার তথা স্পেসিফিকেশন Redmi-ব্র্যান্ডিং মডেলের অনুরূপ হবে বলেই আশা করা হচ্ছে। যদিও, মূল মডেলে উপস্থিত ১০৮ মেগাপিক্সেল মুখ্য সেন্সরটি হয়তো আসন্ন Xiaomi 12T Pro ফোনের ক্ষেত্রে ২০০ মেগাপিক্সেল Samsung HP1 সেন্সরের সাথে প্রতিস্থাপিত হতে পারে।

এদিকে, সাম্প্রতিক আরেকটি রিপোর্টে Xiaomi 12T সিরিজের দামের বিশদও শেয়ার করা হয়েছিল। যেখানে Xiaomi 12T Pro মডেলটি ইউরোপীয় অঞ্চলে ৮৪৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ৬৯,১০০ টাকা) প্রাইজট্যাগের সাথে আসতে পারে এবং সিরিজের স্ট্যান্ডার্ড মডেল Xiaomi 12T -এর দাম ৬৪৯ ইউরো (প্রায় ৫২,৮০০ টাকা) থেকে শুরু হবে বলে উল্লেখ করা হয়েছিল।

শাওমি ১২টি প্রো -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi 12T Pro expected specifications)

শাওমি ১২টি প্রো স্মার্টফোনে, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকবে। নিরাপত্তার জন্য এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। আবার পারফরম্যান্সের কথা বললে, রেডমি কে৫০ আল্ট্রা -এর ন্যায় উক্ত ডিভাইসটিও কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেটের সাথে আসবে। এতে LPDDR5 র‌্যাম এবং UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে। সফ্টওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে চলবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে বলেও আশা করা হচ্ছে।

এবার আসা যাক ক্যামেরা সিস্টেমের প্রসঙ্গে। Xiaomi 12T Pro স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। এই ক্যামেরাগুলি – OIS ও EIS সমর্থিত ১০৮ মেগাপিক্সেলের Samsung ISOCELL HM6 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার হতে পারে৷ যদিও সম্প্রতি কানাঘুষো শোনা যাচ্ছে যে, শাওমি তাদের এই নয়া মডেলের প্রাথমিক সেন্সরটি পরিবর্তন করে হয়তো লেটেস্ট ২০০ মেগাপিক্সেল Samsung HP1 সেন্সর ব্যবহার করতে পারে, যা কিছু দিন আগেই Moto X30 Pro ফোনে সাথে প্রথম আত্মপ্রকাশ করেছিল।

যদিও এইসকল তথ্য কতটা সত্য, তা জানতে আমাদের আরো কয়েক ঘন্টা অপেক্ষায় থাকতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন