325 কিমি টপ স্পিড, বিশ্বের অন্যতম শক্তিশালী গাড়ি কিনে তাক লাগালেন ভারতীয় ব্যবসায়ী

আত্মপ্রকাশের পরেই তুমুল উন্মাদনা সৃষ্টি করেছিল Mercedes-Benz AMG GT Black Series। চেহারা থেকে ক্ষমতা, প্রতিটি বিষয় মুগ্ধ করেছিল গাড়িপ্রেমীদের। এই আল্ট্রা এক্সক্লুসিভ সুপারকারের মালিক হতে…

আত্মপ্রকাশের পরেই তুমুল উন্মাদনা সৃষ্টি করেছিল Mercedes-Benz AMG GT Black Series। চেহারা থেকে ক্ষমতা, প্রতিটি বিষয় মুগ্ধ করেছিল গাড়িপ্রেমীদের। এই আল্ট্রা এক্সক্লুসিভ সুপারকারের মালিক হতে ধনীদের লেগেছিল লাইন। তবে স্বল্প কয়েকজনই গাড়িটি নিজেদের গ্যারাজে রাখার সৌভাগ্য লাভ করেছেন। বিশ্বের অন্যতম শক্তিশালী এই গাড়ি ভারতে এসেছিল চলতি বছরের প্রারম্ভে। এ দেশের জন্য বরাদ্দ হয়েছিল দুই ইউনিট। প্রথমটি বিক্রি হয়েছে আগেই। এবার দ্বিতীয়টি কিনলেন মুম্বইয়ের দীনেশ ঠাক্কর।

স্টকব্রোকার ফার্ম অ্যাঞ্জেল ওয়ানের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর দীনেশের গাড়ি প্রেম সর্বজনবিদিত। তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইল জুড়ে রয়েছে বহুমূল্য নানা গাড়ির ছবি। সংগ্রহের তালিকায় উপস্থিত Lamborghini Huracán, Porsche 911 GT3, Lamborghini Urus সহ আরও একাধিক লাক্সারি গাড়ির মডেল। কমলা রঙের Mercedes-Benz AMG GT Black Series এর দাম ৫ কোটি ৫০ লাখ টাকা (এক্স-শোরুম)। অন রোড ধরলে ছয় কোটি টাকা ছাড়িয়ে যাবে।

প্রসঙ্গত, বিদেশে তৈরি করে গাড়িটি এদেশে আমদানি করেছিল মার্সিডিজ। প্রথম মডেলটি কিনেছিলেন বেঙ্গালুরুর নামকরা ব্যবসায়ী বি.রেড্ডি। আকাশছোঁয়া মূল্যের Mercedes-Benz AMG GT Black Series ঘন্টা প্রতি গতিবেগ ৩২৫ কিমি। দুই দরজার গাড়িটি ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ মাত্র ৩.২ সেকেন্ডে তুলতে সক্ষম। আবার ৯ সেকেন্ডে গতির সর্বোচ্চ মাত্রা ২০০ কিমি/ঘন্টায় তুলতে পারে। গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ৩২৫ কিমি/ঘন্টা।

AMG GT Black Series-এ উপস্থিত একটি অতি শক্তিশালী ৪.০ লিটার V8 বাইটার্বো ইঞ্জিন। যা থেকে ৬,৭০০ থেকে ৬,৯০০ আরপিএম গতিতে ৭৩০ এইচপি শক্তি এবং ২,০০০ থেকে ৬,০০০ আরপিএম গতিতে ৮০০ এনএম টর্ক পাওয়া যায়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৭-স্পিড AMG SPEEDSHIFT DCT 7G ডুয়েল ক্লাচ ট্রান্সমিশন, যা থেকে গাড়িটির পেছনের চাকায় শক্তি সঞ্চারিত হয়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন