Xiaomi NoteBook Pro 120G: অ্যাপল ম্যাকবুক কে মনে করাবে শাওমির নতুন ল্যাপটপ, লঞ্চ হচ্ছে 30 আগস্ট

শাওমি ভারতের বাজারে Xiaomi NoteBook Pro 120G নামে একটি নতুন ল্যাপটপ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ আজ সংস্থার তরফে এই আপকামিং ল্যাপটপটির লঞ্চের তারিখ ঘোষণা করা…

শাওমি ভারতের বাজারে Xiaomi NoteBook Pro 120G নামে একটি নতুন ল্যাপটপ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ আজ সংস্থার তরফে এই আপকামিং ল্যাপটপটির লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। জানা গেছে, চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে NoteBook Pro 120G। এর পাশাপাশি শাওমি আসন্ন ডিভাইসটির একটি টিজারও শেয়ার করেছে, যা এর ডিজাইনটি প্রদর্শন করেছে। চলুন Xiaomi NoteBook Pro 120G ল্যাপটপ সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এসেছে, জেনে নেওয়া যাক।

Xiaomi NoteBook Pro 120G ভারতে আসছে চলতি মাসেই

শাওমি নোটবুক প্রো ১২০জি আগামী ৩০ অগাস্ট ভারতে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করেছে শাওমি৷ যদিও, ল্যাপটপটির নামের পিছনের কারণটি প্রকাশ করেনি সংস্থা, তবে একটি নতুন রেন্ডারের মাধ্যমে এর ডিজাইনটি টিজ করা হয়েছে৷ রেন্ডার অনুযায়ী, এটি গত বছর লঞ্চ হওয়া এমআই নোটবুক প্রো এবং এমআই নোটবুক আল্ট্রা-এর মতো দেখতে হতে পারে। এক কথায়, এটি পুরানো অ্যাপল ম্যাকবুকগুলির অনুকরণ করে একটি ধাতব ইউনিবডি ডিজাইনের সাথে আসবে।

প্রসঙ্গত, অনুমান করা হচ্ছে নয়া ল্যাপটপটির নামের মধ্যে ‘120G’ কথাটি ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেটকে নির্দেশ করতে পারে। আবার এটি ১২তম প্রজন্মের ইন্টেল প্রসেসরের উপস্থিতিও বোঝাতে পারে। শাওমি এখনও আনুষ্ঠানিকভাবে এই বিবরণগুলি প্রকাশ করেনি। তবে, ব্র্যান্ডটি শীঘ্রই প্রোমোশনাল টিজারগুলির মাধ্যমে এগুলি সামনে আনতে পারে, কারণ লঞ্চের আর মাত্র ১১ দিন বাকি আছে।

উল্লেখ্য, গত বছর Xiaomi Mi Notebook Ultra এবং Mi Notebook Pro ল্যাপটপগুলি যথাক্রমে RedmiBook Pro 15 এবং RedmiBook Pro 14-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে লঞ্চ হয়। তাই, সম্ভাবনা রয়েছে যে আসন্ন Xiaomi NoteBook Pro 120G, RedmiBook Pro 2022 সিরিজের কোনও একটি মডেলের রিব্যাজড বা টুইকড সংস্করণ হতে পারে।