নতুন অবতারে Mahindra Scorpio Classic লঞ্চ হল, এই SUV গাড়ির দাম দেখে নিন

গত ১২ আগস্ট ভারতের বাজারে পুরনো স্করপিওকে নয়া ভার্সনে উন্মোচন করেছিল মাহিন্দ্রা (Mahindra)। এন্ট্রি লেভেল S ও প্রিমিয়াম S11 – এই দুটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে…

গত ১২ আগস্ট ভারতের বাজারে পুরনো স্করপিওকে নয়া ভার্সনে উন্মোচন করেছিল মাহিন্দ্রা (Mahindra)। এন্ট্রি লেভেল S ও প্রিমিয়াম S11 – এই দুটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে Mahindra Scorpio Classic। নতুন মডেলে বেশকিছু আপডেট দেওয়া হয়েছে। তবে সে সময় দাম ঘোষিত হয়নি। এবারে তা প্রকাশ করে অফিশিয়াশি লঞ্চ করল সংস্থা। মাহিন্দ্রা জানিয়েছে, এন্ট্রি লেভেল S-এর দাম ১১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে প্রিমিয়াম S11-এর মূল্য ১৫.৫৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) নির্ধারণ করা হয়েছে। তবে বিশেষভাবে খেয়াল রাখতে হবে, এগুলি সবই প্রারম্ভিক মূল্য। ভবিষ্যতে যা বাড়বে বলেই আশা করা যায়।

মাহিন্দ্রা স্করপিও ক্লাসিকের বাহ্যিক ডিজাইনে কিছু আপডেট দেওয়া হয়েছে। যেমন, সামনে ক্রোম ফিনিশড ছ’টি ভার্টিক্যাল স্ল্যাট, সংস্থার নতুন প্রতীক, সিলভার ফিনিশিং ফক্স স্কিড প্লেট। আগের মতোই ১৭ ইঞ্চির হুইলে দৌড়বে Scorpio Classic। তবে প্রিমিয়াম ভ্যারিয়েন্টে নতুন ডুয়েল টোন অ্যালয় হুইল দেওয়া হয়েছে। পেছনের টেল ল্যাম্পগুলি লাল রঙের ছোঁয়া পেয়েছে। পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে এই এসইউভি – রেড রেগ, নাপোলি ব্ল্যাক, ডিস্যাট সিলভার, পার্ল হোয়াইট এবং নতুন গ্যালাক্সি গ্রে।

নতুন স্করপিওর কেবিনে দেওয়া হয়েছে নতুন ৯-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড সিস্টেমে চলবে। এটি স্ক্রিন মিররিং সাপোর্ট করে। ড্যাশবোর্ডে কাঠের ফিনিশিং দেওয়া হয়েছে। ব্ল্যাক এবং বেজ কালারের মিশেলে সাজানো হয়েছে কেবিনটি। এছাড়া স্টিয়ারিং হুইলে লেদার ফিনিশিং এবং পিয়ানো ব্ল্যাকের উপস্থিতি নজরে পড়বে। আবার নতুন ফেব্রিক প্যাটার্নের সিট দেওয়া হয়েছে।

Scorpio Classic-তে আগের চাইতে শক্তিশালী ২,১৮৪ সিসি ২.২ mHawk পাওয়ারট্রেনে। যার আউটপুট ১৩০ বিএইচপি এবং ৩০০ এনএম। এই একই ক্ষমতা Thar এবং এন্ট্রি লেভেল Scorpio N এও পাওয়া যায়। গাড়িটি আগে ২,১৭৯ সিসি ডিজেল ইঞ্জিনে চলত। ২.২ mHawk ইঞ্জিনের সাথে দেওয়া হয়েছে একটি ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। নতুন পাওয়ারট্রেন ১৪ শতাংশ বেশি জ্বালানি সাশ্রয় করবে বলে দাবি সংস্থার।