Redmi, Poco -র পর নতুন সাব ব্র্যান্ড আনছে Xiaomi, লক্ষ্য OnePlus Nord সিরিজকে টেক্কা দেওয়া

Xiaomi বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের চাহিদা পূরণ করার ক্ষেত্রে তাদের Redmi এবং Poco নামক সাব-ব্র্যান্ডের উপর অনেকটাই নির্ভরশীল। তবে গ্রাহক-বেসকে নতুন টেকনোলজির তথা ডিভাইস ব্যবহারের স্বাদ…

Xiaomi বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের চাহিদা পূরণ করার ক্ষেত্রে তাদের Redmi এবং Poco নামক সাব-ব্র্যান্ডের উপর অনেকটাই নির্ভরশীল। তবে গ্রাহক-বেসকে নতুন টেকনোলজির তথা ডিভাইস ব্যবহারের স্বাদ দিতে পেরেন্ট সংস্থাটি হয়তো আগামীদিনে একটি সম্পূর্ণ নয়া সিরিজ বা একটি সাব-ব্র্যান্ড প্রবর্তনের পরিকল্পনা করছে, যা প্রাথমিকভাবে প্রযুক্তি সম্পর্কে উৎসাহী মানুষদের লক্ষ্যে নিয়ে আসা হতে পারে। একই সাথে, এই তথাকথিত নব্য সাব-ব্র্যান্ড বা সিরিজের অধীনে এমন স্মার্টফোন অন্তর্ভুক্ত করা হবে যা সম্ভবত নেয়ার-স্টক অ্যান্ড্রয়েড ওএস এবং মিডিয়াটেক কোয়ালকম চিপসেট দ্বারা চালিত হবে।

প্রযুক্তি-উৎসাহীদের জন্য একটি নতুন সাব-ব্র্যান্ড বা সিরিজ চালু করার পরিকল্পনা করছে Xiaomi

শাওমি যে একটি নয়া সাব-ব্র্যান্ড চালু করার বা তাদের পোর্টফোলিওতে সম্পূর্ণ নতুন একটি সিরিজ অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করছে, এই খবরটি সম্প্রতি ‘দ্য মোবাইল ইন্ডিয়ান’ (The Mobile Indian) টেক-নিউজ পোর্টালের দৌলতে প্রকাশ্যে এসেছে। উক্ত পাবলিকেশনটি তাদের রিপোর্টে আসন্ন সাব-ব্র্যান্ড বা সিরিজের নাম প্রকাশ করেনি ঠিকই, তবে এটিকে ‘প্রযুক্তি উৎসাহী সম্প্রদায়’ (tech enthusiast community) -কে লক্ষ্যে রেখে নিয়ে আসা হবে বলে স্পষ্ট ইঙ্গিত দিয়েছে।

রিপোর্টে আরো বলা হয়েছে যে, এই সাব-ব্র্যান্ড বা সিরিজের অধীনে লঞ্চ হওয়া স্মার্টফোনগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজ প্রসেসর সহ আসবে এবং ন্যূনতম কাস্টমাইজেশন সহ ক্লিন / নেয়ার-স্টক অ্যান্ড্রয়েড ওএসে রান করবে। এছাড়া, ফোনগুলি তিনটি বড় আপডেট এবং চার বছরের টাইমলি সিকিউরিটি প্যাচ অফার করবে বলেও জানা গেছে।

আবার দামের প্রসঙ্গে বললে, হ্যান্ডসেটগুলির বিক্রয় মূল্য ১৫,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকার মধ্যে থাকবে৷ মজার ব্যাপার হল, রেডমি এবং পোকো ব্র্যান্ডিংয়ের সাথে আসা বেশিরভাগ ফোনই এই একই প্রাইজ রেঞ্জের অধীনে লঞ্চ হয়ে থাকে। সর্বোপরি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, এই নতুন সাব-ব্র্যান্ড বা সিরিজের অধীনে লঞ্চ হওয়া প্রত্যেকটি ডিভাইস ‘মেড ইন ইন্ডিয়া’ ট্যাগ সহ আসবে অর্থাৎ ভারতে ম্যানুফ্যাকচার হবে।

প্রসঙ্গত, আসন্ন এই সাব-ব্র্যান্ড বা সিরিজের অধীনে নির্মিত বাজেট স্মার্টফোনগুলি স্ন্যাপড্রাগন ৭৬৫ চিপসেট দ্বারা চালিত হবে এবং তুলনায় প্রিমিয়াম ডিভাইসগুলি স্ন্যাপড্রাগন ৭৭৮ প্রসেসরের সাথে আসতে পারে বলেও দাবি করেছে ‘দ্য মোবাইল ইন্ডিয়ান’।

যাইহোক, শাওমি হঠাৎ টেকনোলজি সম্পর্কে উৎসাহী গ্রাহক-বেসকে টার্গেট করে নয়া সিরিজ বা সাব-ব্র্যান্ড আনার বিষয়ে ভাবছে কারণ, প্রথমত ওয়ানপ্লাস (OnePlus) ‘জেনেরিক ট্রান্সিশন’ এর মধ্যে দিয়ে যাচ্ছে এবং দ্বিতীয়ত ভারতে পিক্সেল ডিভাইসগুলির ক্রমহ্রাসমান জনপ্রিয়তার জন্য শূন্যতা তৈরী হয়েছে। এই বিষয়গুলির পরিপ্রেক্ষিতে উক্ত বেইজিং ভিত্তিক টেক সংস্থাটি হয়তো একটি নতুন সিরিজ বা সাব-ব্র্যান্ডের অধীনে একগুচ্ছ নয়া ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি চালাচ্ছে। যদিও, শাওমি স্বয়ং উপরিউক্ত দাবিগুলির একটিকেও এখনো পর্যন্ত নিশ্চিত করেনি। তাই আদৌ এই তথ্য সঠিক কিনা তা জানতে আমাদের আরো কিছুটা সময় অপেক্ষারত থাকতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন