কারখানা থেকে বেরিয়ে শোরুমে আসছে হোন্ডার নতুন মোটরসাইকেল, পুজোর আগেই ডেলিভারি

১০ আগস্ট ভারতের বাজারে পা রেখেছিল Honda CB300F। আসলে ৩০০-৪০০ সিসি সেগমেন্টে প্রতিযোগিতায় কয়েক কদম এগিয়ে থাকতে স্ট্রিটফাইটার বাইকটি লঞ্চ করেছে হোন্ডা (Honda)। এবারে গুজরাতের…

১০ আগস্ট ভারতের বাজারে পা রেখেছিল Honda CB300F। আসলে ৩০০-৪০০ সিসি সেগমেন্টে প্রতিযোগিতায় কয়েক কদম এগিয়ে থাকতে স্ট্রিটফাইটার বাইকটি লঞ্চ করেছে হোন্ডা (Honda)। এবারে গুজরাতের ভিথালাপুরে সংস্থার কারখানা থেকে দেশের সমস্ত ডিলারদের কাছে বাইকটি পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরুর কথা ঘোষণা করল তারা। যা দেখে নিশ্চতভাবে বলা যায় যে, এদেশে বাইকটির ডেলিভারি অতি শীঘ্রই শুরু হতে চলেছে। অক্টোবরের আগেই ক্রেতাদের হাতে মোটরসাইকেলটি তুলে দেওয়া হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, ডিলাক্স এবং ডিলাক্স প্রো – এই দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে মাঝারি আকারের Honda CB300F। দিল্লিতে এর এক্স-শোরুম মূল্য ২.২৫ লক্ষ টাকা এবং প্রিমিয়াম মডেলটির দাম ২.২৯ লক্ষ টাকা। আবার মোট তিনটি রংয়ের বিকল্পে বেছে নেওয়া যায় বাইকটি – ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, ম্যাট মার্বেল ব্লু মেটালিক এবং স্পোর্টস রেড। এদিকে লঞ্চের দিন থেকেই বাইকটির বুকিং শুরু হয়ে গিয়েছে। উৎসাহী গ্রাহকরা সংস্থার স্বীকৃত ডিলারশিপ অথবা অফিসিয়াল ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারবেন।

CB300F-তে রয়েছে একটি ২৯৩ সিসি অয়েল কুল্ড, ফোর ভাল্ভ SOHC ইঞ্জিন। এটি থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৪.২ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ২৫.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ার বক্স সহ স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ। বাজারে এর প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Suzuki Gixxer 250 ও KTM Duke 250।

সুরক্ষার জন্য বাইকটিতে দেওয়া হয়েছে ডুয়েল চ্যানেল এবিএস যুক্ত দু’চাকায় ডিস্ক ব্রেক। অন্যান্য ফিচারের মধ্যে উপস্থিত ফাইভ লেভেল ব্রাইটনেস অ্যাডজাস্টমেন্ট সহ এলসিডি ডিসপ্লে, এখানে ব্যাটারি ভোল্টেজ, অ্যাভারেজ ফুয়েল ইকোনমি, সময়, গিয়ার পজিশন ইন্ডিকেটর সহ বিভিন্ন প্রয়োজনীয় তথ্য ভেসে উঠবে। এছাড়া ইউএসবি পোর্টাল, ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, হোন্ডা সিলেক্টেবল টর্ক কন্ট্রোল সহ হাজির হয়েছে বাইকটি।