নতুন Kawasaki Z900 RS Cafe রেট্রো ডিজাইনকে আরও আধুনিক করে লঞ্চ হল

Kawasaki বিগত কয়েক সপ্তাহ ধরে তাদের বিভিন্ন মডেলের মোটরসাইকেলকে আপডেট করেছে‌। এবার জনপ্রিয় জাপানি টু-হুইলার সংস্থাটি জাপানে Z900 RS Cafe-র আপডেটেড ভার্সন (2023) লঞ্চ করল।…

Kawasaki বিগত কয়েক সপ্তাহ ধরে তাদের বিভিন্ন মডেলের মোটরসাইকেলকে আপডেট করেছে‌। এবার জনপ্রিয় জাপানি টু-হুইলার সংস্থাটি জাপানে Z900 RS Cafe-র আপডেটেড ভার্সন (2023) লঞ্চ করল। যা আদতে Z900 RS এর ক্যাফে রেসার সংস্করণ‌। নতুন আপডেট হিসাবে বাইকটিতে শুধু কসমেটিক পরিবর্তন করা হয়েছে। অন্যান্য স্পেসিফিকেশন বা ফিচারগুলি সম্পুর্ণরূপে অপরিবর্তিত।

পুরনো ভার্সনের মতো নতুন Kawasaki Z900 RS Cafe মেটালিক ডায়াবলো কালার অপশনে পাওয়া যাবে। তবে এখন এর বাবল ফেয়ারিং এবং ফুয়েল ট্যাঙ্কের উপর সোনালী রঙের দু’টি পিনস্ট্রাইপ আছে‌। এমনকি কাওয়াসাকির লোগো এবং ব্ল্যাকড আউট রিমেও গোল্ড পিন-পিনস্ট্রাইপিং লক্ষণীয়। প্রসঙ্গত, Z900 RS ও Z900 RS Cafe এর মধ্যে তফাত শুধু লুকসে। শুধু ক্যাফে রেসার ডিজাইন ফুটিয়ে তুলতে ফ্রন্ট কাউল, ক্যাফে রেসার স্টাইলিং এবং নীচু হ্যান্ডেলবার পেয়েছে এটি।

মেকানিক্যাল আপগ্রেড না থাকার কারণে Kawasaki Z900 RS Cafe পূর্বের ন্যায় ৯৪৮ সিসি ইন লাইন ফোর সিলিন্ডার ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে‌। যা ৮,৫০০ আরপিএম গতিতে ১০৯ এইচপি ক্ষমতা এবং ৬,৫০০ আরপিএমে ৯৮.৫ এনএম টর্ক উৎপন্ন করবে। এটি ছয় গতির গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্ল্যাচের সঙ্গে সংযুক্ত। বাইকটি ট্রেলিস ফ্রেমে ডিজাইন করা, যা খুবই শক্তিশালী স্টিল দিয়ে নির্মিত।

সাসপেনশনের জন্য Kawasaki Z900 RS Cafe এর সামনে আপ সাইড ডাউন অ্যাডজাস্টেবল ফর্ক এবং পিছনে মনোশক রয়েছে। ব্রেকিং সামলাতে সামনের চাকায় দু’টি ৩০০ মিমি ডিস্ক ও পিছনে সিঙ্গেল পিস্টন ক্যালিপার-সর একটিই ২৫০ মিমি ডিস্ক দেওয়া। আর তার সাথে ডুয়েল চ্যানেল এবিএস তো আছেই। বাইকটি কবে ভারতে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।