এই গণেশ চতুর্থীতে Acer-এর Android TV পাবেন দারুণ সস্তায়, দাম শুরু ১২,৯৯৯ টাকা থেকে

আগামী ৩১ আগস্ট গণেশ চতুর্থী, তাই গোটা দেশে এখন বিরাজ করছে উৎসবের আমেজ। প্রচলিত বিশ্বাস এটাই যে, এই পবিত্র তিথিতে প্রভু গজানন কৈলাস পর্বত থেকে…

আগামী ৩১ আগস্ট গণেশ চতুর্থী, তাই গোটা দেশে এখন বিরাজ করছে উৎসবের আমেজ। প্রচলিত বিশ্বাস এটাই যে, এই পবিত্র তিথিতে প্রভু গজানন কৈলাস পর্বত থেকে মর্ত্যে পা রাখেন এবং ভক্তদের জন্য সঙ্গে নিয়ে আসেন একরাশ আনন্দ ও শান্তি। এমনিতে এই আনন্দমুখর উৎসবকে কেন্দ্র করে প্রতি বছরই কেনাকাটায় মেতে ওঠেন গ্রাহকরা, আর ইউজারদের খরিদ্দারীর সুবিধার্থে বিভিন্ন কোম্পানিও একগুচ্ছ অফারের পসরা সাজিয়ে হাজির হয়। সেক্ষেত্রে গণপতির আবির্ভাবের এই পুণ্য তিথিকে উপলক্ষ করে হালফিলে আপনি যদি একটি ব্র্যান্ড-নিউ অ্যান্ড্রয়েড (Android) টিভি কেনার পরিকল্পনা করেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! আসলে আসন্ন উৎসব উপলক্ষে জনপ্রিয় টেক কোম্পানি Acer (এসার) তাদের লেটেস্ট Android 11 (অ্যান্ড্রয়েড ১১) টেলিভিশন সিরিজে বিশেষ ছাড়ের কথা ঘোষণা করেছে। ৩১ আগস্ট অর্থাৎ মাসের শেষদিন পর্যন্তই এই ছাড়ের অফার উপলব্ধ থাকবে, তাই পছন্দের টিভি কিনতে চাইলে আপনাদের একটু তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে হবে!

উল্লেখ্য, কোম্পানির আই-সিরিজ (I-series)-এর অধীনস্থ লেটেস্ট স্মার্ট টিভি মডেলগুলিতে বিল্ট-ইন ক্রোমকাস্ট (Chromecast) এবং গুগল প্লে স্টোর (Google Play Store)-এ ৫০০০টিরও বেশি অ্যাপের অ্যাক্সেসের সুবিধা পাওয়া যাবে। সম্প্রতি চালু হওয়া এই সিরিজের টিভিগুলি এখন সমস্ত ই-কমার্স প্ল্যাটফর্মেই পাওয়া যাচ্ছে এবং এদের দাম শুরু হচ্ছে মাত্র ১২,৯৯৯ টাকা থেকে। চলুন, আলোচ্য অফারের আওতায় সংস্থার কোন কোন টিভি কত দামে কেনা যাবে এখন সে সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Acer I-series টিভিগুলির মূল্য, প্রাপ্যতা

লেটেস্ট এসার আই-সিরিজের টিভি দুটি ভ্যারিয়েন্টে মার্কেটে উপলব্ধ – এইচডি রেডি (HD Ready) বেস মডেল এবং ৪কে আল্ট্রা এইচডি অ্যান্ড্রয়েড স্মার্ট এলইডি টিভি (4K Ultra HD Android Smart LED TV)। এইচডি রেডি ভার্সনের কেবল একটি ৩২ ইঞ্চি সাইজের মডেলই বাজারে পাওয়া যায়। তবে ৪কে আল্ট্রা এইচডি ভ্যারিয়েন্ট ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি – তিনটি ভিন্ন স্ক্রিন সাইজে উপলব্ধ রয়েছে। এর মধ্যে ৩২ ইঞ্চি এইচডি রেডি অ্যান্ড্রয়েড স্মার্ট এলইডি টিভিটি এখন ১২,৯৯৯ টাকায় কেনা যাবে। তদুপরি, ক্রেতারা নির্বাচিত কিছু ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করলে কিছুটা অতিরিক্ত ছাড়ও পেতে পারেন।

অন্যদিকে, ৪৩ ইঞ্চি ৪কে আল্ট্রা এইচডি টিভির দাম আসলে ৩৪,৯৯০ টাকা হলেও চলতি অফারের সুবাদে এখন এটি ২৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়া, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি মডেল দুটি কিনতে চাইলে খরচ পড়বে যথাক্রমে ২৯,৯৯৯ টাকা এবং ৩৪,৯৯৯ টাকা। এই মডেলগুলি এখন সমস্ত ই-কমার্স প্ল্যাটফর্মে উপলব্ধ এবং ক্রেতারা নির্বাচিত কিছু ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে কেনাকাটা করলে টিভিগুলির দাম আরও খানিকটা কমিয়ে আনতে সক্ষম হবেন।

Acer I-series 32-inch HD Ready Android Smart LED TV-র স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এসারের এই এইচডি রেডি মডেলটি ৭২০পি (720p) ডিসপ্লে রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৭৮ ডিগ্রী ওয়াইড-ভিউয়িং অ্যাঙ্গেল এবং ২৪ ওয়াট হাই-ফিডেলিটি স্পিকারসহ আসে। এছাড়া এই ৩২ ইঞ্চি টিভিটি ১.৫ জিবি র‍্যামযুক্ত। অন্যদিকে এতে কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, টু-ওয়ে ব্লুটুথ, দুটি এইচডিএমআই ২.০ পোর্ট (এআরসি সাপোর্টেড) এবং দুটি ইউএসবি ২.০ পোর্ট।

Acer I-series 4K Ultra HD Android Smart LED TV-র স্পেসিফিকেশন

নাম থেকেই বোঝা যাচ্ছে যে, এসার আই-সিরিজের 4K আল্ট্রা এইচডি টিভিগুলি 4K রেজোলিউশন অফার করে। সেক্ষেত্রে অন্যান্য ফিচারের কথা বললে, অ্যান্ড্রয়েড ১১ দ্বারা চালিত এই মডেলগুলিতে বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং ৩০ ওয়াট হাই-ফিডেলিটি স্পিকার বিদ্যমান; আবার এগুলি ডলবি অডিও সাপোর্ট করে।