Huawei Nova 10 ও‌‌ Nova 10 Pro এবার‌ আন্তর্জাতিক বাজারে লঞ্চ হচ্ছে, মুগ্ধ করবে ক্যামেরা

মাসদুয়েক আগে Huawei তাদের নয়া Nova সিরিজের দুটি স্মার্টফোন – Huawei Nova 10 এবং Nova 10 Pro চীনের বাজারে লঞ্চ করেছিল। এই ফোন দুটি Nova…

মাসদুয়েক আগে Huawei তাদের নয়া Nova সিরিজের দুটি স্মার্টফোন – Huawei Nova 10 এবং Nova 10 Pro চীনের বাজারে লঞ্চ করেছিল। এই ফোন দুটি Nova 9 সিরিজের উত্তরসূরী হিসেবে এসেছিল। শীঘ্রই এদের কে গ্লোবাল মার্কেটেও লঞ্চ করা হবে বলে খবর। মূলত ইউরোপের দেশগুলিতে Huawei Nova 10 এবং Nova 10 Pro আত্মপ্রকাশ করবে।

Huawei Nova 10 সিরিজের-এর স্পেসিফিকেশন, ফিচার (Huawei Nova 10 Series Specifications, Features)

চীনে লঞ্চ হওয়ার সুবাদে হুয়াওয়ে নোভা ১০ সিরিজের ফিচার আমাদের জানা। বেস মডেলে দেখা যাবে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে। অপরপক্ষে প্রো মডেলটিতে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৬৫২x১২০০) ওলেড ডিসপ্লে উপস্থিত। দুটি ফোনেরই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, অ্যাসপেক্ট রেশিও ২০:৯। আবার এগুলির ডিসপ্লের মধ্যে সিকিউরিটির জন্য ইনস্ক্রিন আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য হুয়াওয়ে নোভা ১০ ও হুয়াওয়ে নোভা ১০ প্রো ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮ ৪জি প্রসেসর এবং দুটি ফোনই ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। ফটোগ্রাফির জন্য ফোনগুলিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এছাড়াও সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Huawei Nova 10, Nova 10 Pro হুয়াওয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম হারমনি ওএস ২.০ দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্যে বেস মডেলে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। অপরপক্ষে প্রো মডেলটিতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

যদিও Huawei Nova 10 সিরিজের দাম সম্পর্কে কোম্পানির তরফে থেকে এখনো কিছু জানানো হয়নি। মনে করা হচ্ছে দেশ অনুযায়ী হ্যান্ডসেটগুলির দাম বিভিন্ন হবে। তবে অনেকের মতে Huawei Nova 10-এর দাম রাখা হতে পারে ৩৯০ ইউরো (প্রায় ৩১,০০০ টাকা), অপরপক্ষে Huawei Nova 10 Pro-এর কিনতে খরচ হতে পারে ৫৩০ ইউরো (প্রায় ৪২,১০০ টাকা।।