Apple, Samsung ও OnePlus কে পিছনে ফেলে এখন বিশ্বস্ত স্মার্টফোন ব্র্যান্ড এটি

Vivo-র হাত ধরে বাজারে পা রাখার পর থেকেই গ্রাহকমহলে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে স্মার্টফোন ব্র্যান্ড iQOO (আইকো)। সাম্প্রতিক সময়ে পরিচিত নামি-দামি সংস্থাগুলির সাথে কার্যত তালে…

Vivo-র হাত ধরে বাজারে পা রাখার পর থেকেই গ্রাহকমহলে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে স্মার্টফোন ব্র্যান্ড iQOO (আইকো)। সাম্প্রতিক সময়ে পরিচিত নামি-দামি সংস্থাগুলির সাথে কার্যত তালে তাল মিলিয়েই বিক্রি হচ্ছে এই ব্র্যান্ডের বিভিন্ন হ্যান্ডসেট। শুধু তাই নয়, পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে এই মুহূর্তে iQOO ভারতের সবচেয়ে বিশ্বস্ত স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠেছে! হ্যাঁ ঠিকই পড়েছেন। তবে প্রথমবার নয়, বরঞ্চ এই নিয়ে টানা দ্বিতীয়বার মানে ২০২১ সালের পর চলতি ২০২২ সালে এই সাফল্য পেয়েছে সংস্থাটি। একইসাথে তারা Apple (অ্যাপল) বা OnePlus (ওয়ানপ্লাস)-এর মত ব্র্যান্ডকেও পেছনে ফেলেছে বলেও জানা গিয়েছে।

ভারতে ফুলে ফেঁপে উঠছে iQOO-র স্মার্টফোন ব্যবসা

চলতি বছরের একটি সমীক্ষা থেকে উঠে এসেছে যে, সম্প্রতি লঞ্চ হওয়া আইকো নিও ৬ (iQOO Neo 6) লঞ্চের প্রথম দিনেই সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তকমা পেয়েছে। মানে আইকো এতটাই বিশ্বস্ত ব্র্যান্ড হয়ে উঠেছে যে তার নতুন স্মার্টফোন বেস্ট সেলিংয়ের দৌড়ে জায়গা করে নিয়েছে

iQOO Neo 6-এর স্পেসিফিকেশন ও দাম

এতটুকু পরে আপনার নিশ্চয়ই মনে হতে পারে যে আইকো নিও ৬ ফোনে এমন কী ফিচার আছে, যা ক্রেতাদের আকর্ষণ করেছে? সেক্ষেত্রে বলি, এই স্মার্টফোনে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (রেজোলিউশন ১,০৮০×২,৪০০ পিক্সেল) ই৪ অ্যামোলেড (E4 AMOLED) ডিসপ্লে দেখা যাবে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। অন্যদিকে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দেওয়া হয়েছে, যার ফলে ফাস্ট পারফরম্যান্স পাওয়া যাবে। আবার এতে রয়েছে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ (LPDDR5) র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ (UFS 3.1) স্টোরেজ। এই ৫জি স্মার্টফোনে ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৪,৭০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। পাশাপাশি, এটিতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস (FunTouch OS) ১২ কাস্টম স্কিন পাওয়া যাবে। মিলবে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

এছাড়াও ফটোগ্রাফির জন্য iQOO Neo 6 ফোনের ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। একইভাবে, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরার সুবিধা মিলবে।

দাম বা লভ্যতার কথা বললে, ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেল ২৯,৯৯৯ টাকায় এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৩৩,৯৯৯ টাকায় কেনা যাবে। এটি অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-য় তিনটি রঙে উপলব্ধ।