Motorola Moto G Go বাজেটের মধ্যে করবে বাজিমাত, মিডিয়াটেক প্রসেসর সহ দেখা গেল Geekbench-এ

মোটোরোলা (Motorola) বর্তমানে কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে, যার মধ্যে রয়েছে Moto Edge 30 Ultra, Edge 30 Fusion এবং Edge…

মোটোরোলা (Motorola) বর্তমানে কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে, যার মধ্যে রয়েছে Moto Edge 30 Ultra, Edge 30 Fusion এবং Edge 30 Neo। তবে এখন জানা যাচ্ছে যে, কোম্পানি একটি নতুন Moto G Go মডেলের ওপরও কাজ করছে, যা শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। কারণ, এই ডিভাইসটিকে সম্প্রতি জনপ্রিয় বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (Geekbench)-এ খুঁজে পাওয়া গেছে, যা স্বাভাবিকভাবেই Moto G Go-এর প্রসেসর, অপারেটিং সিস্টেম এবং র‍্যাম সংক্রান্ত তথ্যগুলি প্রকাশের পাশাপাশি এর আসন্ন লঞ্চের ইঙ্গিতও দিয়েছে। চলুন গিকবেঞ্চ তালিকাটি থেকে আপকামিং মোটো ফোনটি সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Moto G Go-কে দেখা গেল Geekbench-এর সাইটে

নয়া মোটো জি গো স্মার্টফোনটি সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench)-এ তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি দেখে অনুমান করা হচ্ছে যে, কোম্পানি জি-সিরিজের ব্র্যান্ডিংয়ের অধীনে বাজেট রেঞ্জের একটি নতুন লাইনআপ চালু করার পরিকল্পনা করছে, যার প্রথম মডেলটি হবে মোটো জি গো। গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করেছে যে, নতুন হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

Screenshot 2022 09 06 193736

প্রসঙ্গত, ডিভাইসের নামটি ইঙ্গিত করছে যে, এটি অপারেটিং সিস্টেমের অ্যান্ড্রয়েড গো (Android Go) সংস্করণে রান করতে পারে। জানিয়ে রাখি, অ্যান্ড্রয়েড গো সংস্করণটি মূলত কম র‍্যাম এবং স্টোরেজ যুক্ত স্মার্টফোনের জন্য নির্ধারিত অ্যান্ড্রয়েডের একটি বিশেষ ভার্সন। বেঞ্চমার্কিং তালিকায় ২ জিবি র‍্যাম সহ মোটো জি গো ফোনটিকে দেখা গেছে, তবে এর একটি ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টও থাকতে পারে। এর স্টোরেজ বিকল্পগুলি সম্পর্কে গিকবেঞ্চ ডেটাবেস থেকে কিছু জানা যায়নি। তবে এটি সম্ভবত ৩২ জিবি বা ৬৪ জিবি স্টোরেজ অফার করতে পারে।

এছাড়াও, গিকবেঞ্চ তালিকাটি থেকে জানা গেছে যে, Moto G Go “MT6762G” প্রসেসর দ্বারা চালিত, যা আসলে মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেটটির মডেল নম্বর। এই প্রসেসরের সাথে গ্রাফিক্সের জন্য আইএমজি পাওয়ারভিআর জিই৮৩২০ (IMG PowerVR GE8320) জিপিইউ-টি যুক্ত থাকবে৷ আর বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Moto G Go গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ১৪১ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫০৮ পয়েন্ট অর্জন করেছে। যদিও, উল্লেখিত তথ্যগুলি ছাড়া, এই মোটোরোলা স্মার্টফোনটি সম্পর্কে এখনও পর্যন্ত বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। তবে গিকবেঞ্চ ডেটাবেসে উপস্থিত হওয়ার পর আশা করা হচ্ছে, Moto G Go সম্পর্কে আরও তথ্য খুব শীঘ্রই প্রকাশ্যে আসবে।