Jio গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর, বন্ধ করে দেওয়া হল জনপ্রিয় প্ল্যান, ১ টাকা কমে এল নতুন প্যাক

গ্রাহক আকর্ষণের লক্ষ্যে দেশের এক নম্বর টেলকো, Reliance Jio ধারাবাহিকভাবেই নিত্যনতুন রিচার্জ প্ল্যান বাজারে লঞ্চ করে থাকে। যেমন বিগত আগস্ট মাসে সংস্থাটি ৭৫০ টাকার এক…

গ্রাহক আকর্ষণের লক্ষ্যে দেশের এক নম্বর টেলকো, Reliance Jio ধারাবাহিকভাবেই নিত্যনতুন রিচার্জ প্ল্যান বাজারে লঞ্চ করে থাকে। যেমন বিগত আগস্ট মাসে সংস্থাটি ৭৫০ টাকার এক নতুন প্রিপেইড প্ল্যান লঞ্চ করে, যা রিচার্জ করলে গ্রাহকেরা পুরো ৯০ দিনের ভ্যালিডিটিতে আকর্ষণীয় কলিং ও ডেটা বেনিফিট লাভ করতেন। যদিও মাত্র এক মাসের ব্যবধানে, সম্প্রতি Jio বাজার থেকে প্ল্যানটি তুলে নিয়েছে। এর পরিবর্তে ১ টাকা কম অর্থাৎ ৭৪৯ টাকার বিনিময়ে সংস্থাটি গ্রাহকদের প্রায় এক ধরনের সুযোগ-সুবিধা প্রদান করছে। ফলত, ৭৫০ টাকার যাবতীয় প্ল্যান বেনিফিট পেতে Jio গ্রাহকদের এবার থেকে ৭৪৯ টাকার প্ল্যান বেছে নিতে হবে।

জিও’র ৭৫০ ও ৭৪৯ টাকার প্রিপেইড প্ল্যান দুটির সুবিধা প্রায় একইরকম হলেও এদের মধ্যে সূক্ষ্ম তফাত রয়েছে। নীচে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল।

৭৪৯ টাকার Reliance Jio প্রিপেইড প্ল্যান যে সুবিধাগুলি প্রদান করবে

৭৪৯ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জের ফলে জিও গ্রাহকেরা দৈনিক ২ জিবি ডেটা এবং ১০০ এসএমএস খরচের ছাড় পাবেন। এর সাথেই মিলবে আনলিমিটেড ভয়েস কলিং বেনিফিট। প্ল্যানটি ৯০ দিনের বৈধতা প্রদান করবে। ফলে যে সব গ্রাহকেরা দীর্ঘমেয়াদী প্ল্যান পছন্দ করেন তাদের জন্য জিওর এই বিকল্পটি একেবারে উপযুক্ত হতে পারে।

উল্লেখ্য, ৭৫০ টাকার প্ল্যান রিচার্জ করলেও জিও গ্রাহকেরা উপরোক্ত সুবিধাগুলি লাভ করতেন। পাশাপাশি এর সাথে বাড়তি রূপে তাদের অ্যাকাউন্টে ১০০ এমবি (Mb) ডেটা যুক্ত হতো। প্ল্যানটির বৈধতাকালে গ্রাহকেরা এই ১০০ এমবি ডেটা নিজেদের ইচ্ছেমতন খরচ করতে পারতেন। তবে বর্তমানে, ৭৪৯ টাকার প্ল্যান রিচার্জ করলে জিও গ্রাহকেরা উক্ত ১০০ এমবি বাড়তি ডেটা প্রাপ্তি থেকে সম্পূর্ণ বঞ্চিত হবেন।

আজ্ঞে হ্যাঁ, এটুকু তফাৎ বাদে জিও’র ৭৫০ এবং ৭৪৯ টাকার প্ল্যানদ্বয়ের মধ্যে সেরকম কোন পার্থক্য নেই। ফলে জিও ৭৫০ টাকার প্রিপেইড প্ল্যান বাজার থেকে তুলে নিলেও চিন্তার কিছু নেই, কারণ ৭৪৯ টাকার প্ল্যান রিচার্জের দ্বারাও Jio গ্রাহকেরা প্রায় একই সুবিধাগুলি পেয়ে যাবেন। এক্ষেত্রে উল্লেখ্য, ৭৪৯ টাকার প্ল্যান রিচার্জ করলে প্ল্যানপিছু Reliance Jio উপভোক্তাদের মাসিক খরচ দাঁড়াবে ২৪৯.৬৭ টাকা যা নিতান্তই সাশ্রয়ী। তাই গ্রাহকদের জন্য ৯০ দিনের ভ্যালিডিটি সহ আগত এই প্ল্যান সত্যিই খুব লাভজনক হবে।