Vivo Y22 ভারতে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে শক্তিশালী ব্যাটারি, দাম ১৫ হাজার টাকার কম

Vivo Y22 ইন্দোনেশিয়ার পর আজ ভারতে লঞ্চ হল। নতুন এই ফোনের দাম শুরু হয়েছে ১৪,৪৯৯ টাকা থেকে। ফিচারের কথা বললে এতে পাওয়া যাবে ৬.৫৫ ইঞ্চি…

Vivo Y22 ইন্দোনেশিয়ার পর আজ ভারতে লঞ্চ হল। নতুন এই ফোনের দাম শুরু হয়েছে ১৪,৪৯৯ টাকা থেকে। ফিচারের কথা বললে এতে পাওয়া যাবে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর। আবার Vivo Y22 ফোনে পাওয়া যাবে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ভিভো ওয়াই২২ ভারতে দাম ও‌ লভ্যতা – Vivo Y22 Price in India, Availability

ভিভো ওয়াই২২ ফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৪,৪৯৯ টাকা। এছাড়া ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, যদিও‌ এর মূল্য এখনও ঘোষণা করা হয়নি। আপাতত হ্যান্ডসেটটি ভিভো ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে মেটাভার্স গ্রিন, স্টারলাইট ব্লু কালারে পাওয়া যাচ্ছে।

লঞ্চ অফারের কথা বললে Vivo Y22 ফোনের উপর HDFC Bank এর কার্ডধারীরা ৭৫০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। এছাড়া রয়েছে অতিরিক্ত এক্সচেঞ্জ ডিসকাউন্ট।

ভিভো ওয়াই২২ স্পেসিফিকেশন ও ফিচার – Vivo Y22 Specifications, Features

ভিভো ওয়াই২২ ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬১২ পিক্সেল) আইপিএস এলসিডি, যা ৮৯.৬৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আবার ওয়াটার ড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ৫৩০ নিটস। ভিভো ওয়াই২২ ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনটিতে সিকিউরিটির জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য Vivo Y22 ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়া এতে ২ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচওএস ১২ কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য Vivo Y22 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল বোকেহ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনের ওজন ১৯০ গ্রাম।