ফ্রান্সের সংস্থা ভারতে নতুন অফিস খুলল, বৈদ্যুতিক যানবাহনের উন্নয়নে 500 ইঞ্জিনিয়ার নিয়োগ করবে

বৈদ্যুতিক গাড়ি শিল্পে ভারতবর্ষের মতো সম্ভাবনাময় বাজারকে নিজেদের ব্যবসার অন্যতম প্রসারক্ষেত্র হিসেবে গড়ে তুলতে চাইছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। এই শিল্পে প্রয়োজনীয় বিভিন্ন ধরনের যন্ত্রাংশ এবং…

বৈদ্যুতিক গাড়ি শিল্পে ভারতবর্ষের মতো সম্ভাবনাময় বাজারকে নিজেদের ব্যবসার অন্যতম প্রসারক্ষেত্র হিসেবে গড়ে তুলতে চাইছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। এই শিল্পে প্রয়োজনীয় বিভিন্ন ধরনের যন্ত্রাংশ এবং সফটওয়্যার সরবরাহের জন্যও ভারতবর্ষের মাটিতে ঘাঁটি গাড়ছে নানা বৈদেশিক সংস্থা। আন্তর্জাতিক ক্ষেত্রে কাজ করা ফ্রান্সের ইঞ্জিনিয়ারিং সংস্থা সেগুলা টেকনোলজিস (Segula Technologies) এবার ভারতের বৈদ্যুতিক গাড়ি শিল্পের এই বিপুল চাহিদাকে হাতিয়ার করে ব্যবসার প্রসার ঘটাতে উদ্যোগী হয়েছে।

সফটওয়্যার ডেভেলপমেন্টের লক্ষ্যে ভারতের পশ্চিমের রাজ্য মহারাষ্ট্রের পুনেতে অফিস খুলেছে তারা। এর আগে চলতি বছরের শুরুতেও দক্ষিণের রাজ্য চেন্নাইতেও অফিস চালু করেছিল সেগুলা। প্রসঙ্গত, ভারতবর্ষের ২০১২ সাল থেকে বিভিন্ন শিল্প ক্ষেত্রে কাজ করে চলেছে তারা। দিল্লি চেন্নাই ও পুনের কার্যালয়ে অন্তত ৭০০ জন কর্মচারী রয়েছে তাদের অধীনে।

এছাড়াও, সফটওয়্যার ও এম্বেডেড সিস্টেম ইঞ্জিনিয়ার, প্রসেস ইঞ্জিনিয়ার, ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল প্লাস্টিক ইঞ্জিনিয়ার, ও ডেটা সাইন্টিস্ট মিলিয়ে পাঁচশো প্রকৌশলী নিয়োগের পরিকল্পনা করছে তারা। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর দ্বিজত্তম গাঙ্গুলী বলেন, “আমরা কয়েকশো নতুন দক্ষ ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চলেছি। তারা আমাদের সংস্থায় যোগদানের মাধ্যমে বিপুল সংখ্যায় দেশীয় ও আন্তর্জাতিক প্রজেক্ট ও ইলেকট্রিক মোবিলিটির ক্ষেত্রে নতুন ধরনের প্রযুক্তি সম্পর্কে সম্যক ধারণা অর্জন করতে পারবে।”

তিনি যোগ করেন, আমাদের এখানে কাজ করার উপযুক্ত পরিবেশ এবং নতুন যোগদান করা ইঞ্জিনিয়ারদের পর্যাপ্ত ট্রেনিং দেওয়ার উপযুক্ত ব্যবস্থা গড়ে তোলা হবে।” উল্লেখ্য, অটোমোটিভ ও বাস সেক্টরে সেগুলা ইন্ডিয়া অত্যন্ত দক্ষ সংস্থা হিসাবে পরিচিত। বিশেষত গাড়ির বডি, প্লাস্টিক, চ্যাসিস, বিক্রয় পরবর্তী পরিষেবা ও প্যাকেজিংয়ের ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়েছে তারা।

তাদের পুণের নতুন অফিসটি নির্মাতা এবং তাদের সরবরাহকারীদের পরিবেশবান্ধব গাড়ির ডেভেলপমেন্ট এবং প্রোডাকশনে সাহায্য করবে। পুণেতে তাদের কর্মীরা মূলত এম্বেডেড সফটওয়্যারের নকশা এবং উন্নয়নে জোর দেবে। আর চেন্নাইয়ের অফিস প্রোডাক্ট ও প্রসেস ইঞ্জিনিয়ারিংয়ের উপর কাছ করবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন