Honor X6 শীঘ্রই বাজারে আসছে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে ৫০০০ mAh ব্যাটারি

অনর (Honor) সম্প্রতি ১২০ হার্টজের কার্ভড ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসরের সাথে হোম মার্কেট চীনে Honor X40 হ্যান্ডসেটটি লঞ্চ করেছে। আর এখন ব্র্যান্ডের মায়ানমার শাখার…

অনর (Honor) সম্প্রতি ১২০ হার্টজের কার্ভড ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসরের সাথে হোম মার্কেট চীনে Honor X40 হ্যান্ডসেটটি লঞ্চ করেছে। আর এখন ব্র্যান্ডের মায়ানমার শাখার তরফে Honor X6 নামক একটি নতুন X-সিরিজের স্মার্টফোনের লঞ্চের জন্য একটি টিজার প্রকাশ করা হয়েছে, যা এর ডিজাইনটি প্রদর্শন করেছে। আপকামিং এই ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং বৃহৎ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলেও জানা গেছে। চলুন লঞ্চের আগে আপকামিং Honor X6 সম্পর্কে কি কি তথ্য সামনে এল, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Honor X6-এর অফিসিয়াল টিজার

অনর মায়ানমার (Honor Myanmar) এর ফেসবুক অ্যাকাউন্ট থেকে নতুন অনর এক্স৬-এর লঞ্চের বিষয়ে টিজ করেছে। কোম্পানি অফিসিয়াল টিজারে ফোনটির ডিজাইনও প্রকাশ করেছে। হ্যান্ডসেটটির ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য ওয়াটারড্রপ নচ দেখা যাবে। আর ডিভাইসটির রিয়ার প্যানেলে বর্গাকার ক্যামেরা মডিউল অবস্থান করবে, যাতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে। এই স্মার্টফোনের রিয়ার ডিজাইনটি অনেকটা বাজারে বিদ্যমান অনর এক্স৮ ৫জি-এর মতো। এদিকে, সম্প্রতি ফাঁস হওয়া একটি প্রোমোশনাল ইমেজ প্রকাশ করেছে যে, অনর এক্স৬-এ ফটোগ্রাফির জন্য ৫০ মেগাপিক্সেলের ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে এবং এটি একটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে।

আবার, মালয়েশিয়ার একটি সূত্র দাবি করেছে যে, অনর এক্স৬-এ ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে, যা এইচডি+ রেজোলিউশন অফার করবে। এই ডিসপ্লেটি সম্ভবত স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। হ্যান্ডসেটটি মিডিয়াটেকের হাইপারএনজাইন (HyperEnjine) সহ একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এই অনর ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৬.১ (Magic UI 6.1) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, Honor X6-এ ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ থাকবে বলে জানা গেছে। ক্যামেরা সেগমেন্টে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরটি দুটি ২ মেগাপিক্সেলের স্ন্যাপারের সাথে যুক্ত থাকতে পারে। আর সেলফির জন্য, Honor X6-এর সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। এই স্পেসিফিকেশনগুলি বিশ্বাসযোগ্য মনে হলেও, এগুলির সত্যতা সম্পর্কে এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে খুব শীঘ্রই অনরের তরফ থেকে নতুন স্মার্টফোনটির সম্পর্কে আরও তথ্য প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।