Honda ষষ্ঠী থেকে মোটরসাইকেল ও স্কুটারের দাম বাড়াচ্ছে, Activa থেকে Shine, সব দামী

গতকাল রাত থেকেই ভারতের বাজারে মোটরসাইকেল ও স্কুটারের নতুন দাম কার্যকর করেছে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এবার হিরোর দেখানো পথে তাদের…

গতকাল রাত থেকেই ভারতের বাজারে মোটরসাইকেল ও স্কুটারের নতুন দাম কার্যকর করেছে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। এবার হিরোর দেখানো পথে তাদের দু’চাকা গাড়ির দাম বাড়াতে চলেছে হোন্ডা। ভারতের দ্বিতীয় বৃহত্তম এই টু-হুইলার সংস্থাটি আগামী ১ অক্টোবর থেকে তাদের প্রতিটি মডেলের মূল্য বাড়ানোর পথে হাঁটবে। ডিলার সূত্রে আমাদের কাছে তেমনই খবর এসে পৌঁছেছে।

হিরোর মোটরসাইকেল ও স্কুটারের সর্বোচ্চ মূল্যবৃদ্ধির পরিমাণ ১০০০ হলেও হোন্ডার ক্ষেত্রে তা ২,০০০। তবে কত টাকা দামী হবে সেটা নির্ভর করবে মডেল এবং তার ভ্যারিয়েন্টের উপর। প্রসঙ্গত, কাঁচামাল এবং জ্বালানির দাম বৃদ্ধির কারণ দেখিয়ে এপ্রিল, জুলাই এবং আগস্টেও বিভিন্ন মডেলের দামবৃদ্ধি করেছিল হোন্ডা।

এবারেও অটোমোবাইল শিল্পে ব্যবহৃত নানা যন্ত্রাংশের দাম বাড়ার ফলে হোন্ডা মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, দেশীয় বাজারে কমিউটার থেকে সুপারবাইক, সব সেগমেন্টেই মডেল আছে হোন্ডার। ভারতে ২২টি টু-হুইলার বিক্রি করে তারা। এর মধ্যে চারটি স্কুটার। স্কুটারগুলির আবার অসংখ্য ভ্যারিয়েন্ট এডিশন। যেমন আগস্টে আকর্ষণীয় স্টাইল ও ঝলমলে রঙের সাথে Dio Sports Edition এবং প্রিমিয়াম লুকে Activa Premium লঞ্চ হয়েছে।

আবার ভারতে তাদের প্রথম ইলেকট্রিক টু-হুইলার আনার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে হোন্ডা। এ দেশে তাদের প্রথম ব্যাটারিচালিত মডেলটি যে একটি ই-মোপেড হবে, তা ইতিমধ্যেই নিশ্চিত করেছেন সংস্থাটির ভারতীয় শাখার এমডি এবং সিইও আতসুশি ওগাটা। ২০২৩-এর এপ্রিলে লঞ্চ হবে সেটি।