দেখলে চোখ ফেরানো মুশকিল! KTM RC 390 ও RC 200 GP Edition দুর্দান্ত লুক নিয়ে ভারতে হাজির

বাঙালির পুজো বলতে গেলে একপ্রকার শুরু হয়ে গিয়েছে। সামনের সপ্তাহ থেকেই পুরোদমে উৎসবের মেজাজে মেতে উঠবে আপামর জনসাধারণ। আর ঠিক তার আগের সপ্তাহে নতুন রঙে…

বাঙালির পুজো বলতে গেলে একপ্রকার শুরু হয়ে গিয়েছে। সামনের সপ্তাহ থেকেই পুরোদমে উৎসবের মেজাজে মেতে উঠবে আপামর জনসাধারণ। আর ঠিক তার আগের সপ্তাহে নতুন রঙে RC 200 GP ও RC 390 GP লঞ্চ করে ভারতীয় ক্রেতাদের জন্য আনন্দের মাত্রা বাড়িয়ে তুলল কেটিএম (KTM)। সবচেয়ে আকর্ষণের বিষয় হল MotoGP Edition-এর কালার অপশন দেওয়া হলেও নতুন মডেল জোড়ার দাম কানাকড়িও বাড়ায়নি অস্ট্রিয়ান সংস্থাটি। RC 200 GP ও RC 390 GP যথাক্রমে ২,১৪,৬৮৮ ও ৩,১৬,০৭০ টাকাতেই (এক্স-শোরুম) বিক্রি করবে কেটিএম। যা বাজারচলতি KTM RC 200 ও RC 390-এর দাম।

KTM RC 200 GP ও RC 390 GP রেসিং চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী সংস্থার Tech3 দলের MotoGP RC16-এর কালার স্কিম সহ এসেছে। এদের আগা পাঁচতলা অরেঞ্জ পেইন্ট দ্বারা ফুটিয়ে তোলা হয়েছে। এর মাঝে কালো রঙে সংস্থার প্রিমিয়ার ক্লাস টিমের স্পনসরের নাম লেখা। এদের এগজস্ট সিস্টেম এবং অ্যালয় হুইল ব্ল্যাক পেইন্ট স্কিম পেয়েছে।

KTM RC 200 GP ও RC 390 GP-তে একটি নতুন স্মোক্ড উইন্ডস্ক্রিন দেওয়া হয়েছে। এছাড়া কারিগরি বা ফিচার্সে কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই বাইক দুটি যথাক্রমে একটি ১৯৯.৫ সিসি ও ৩৭৩.৩ সিসি ইঞ্জিনে দৌড়বে। প্রথমটি থেকে ১০,০০০ আরপিএম গতিতে ২৫ পিএস শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে ১৯.২ এনএম টর্ক উৎপন্ন হবে। এবং RC 390 GP-র ৩৭৩.৩ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন থেকে পাওয়া যাবে ৯,০০০ আরপিএম গতিতে ৪৩.৫ পিএস শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক।

KTM RC 200 GP ও RC 390 GP – দুটি মডেলই একটি স্প্লিট ট্রেলিস ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। সামনে রয়েছে ৪৩ মিমি ইউএসডি ফর্ক এবং পেছনে ১০-স্টেপ অ্যাডজাস্টেবল মোনোশক সাসপেনশন। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনে ও পেছনে যথাক্রমে ৩২০ মিমি ও ২৩০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।