ব্যাটারি খুলে সর্বত্র চার্জ দিতে পারবেন, Hero-র প্রথম বৈদ্যুতিক স্কুটার দেবে ব্যাপক সুবিধা

বিশ্বের বৃহত্তম টু-হুইলার কোম্পানি হিরো মোটোকর্প (Hero MotoCorp) দীর্ঘদিন ধরেই তাদের ইলেকট্রিক স্কুটার লঞ্চের জন্য উঠেপড়ে লেগেছিল। এই উদ্দেশ্যে সংস্থাটি Hero Vida নামে একটি আলাদা…

বিশ্বের বৃহত্তম টু-হুইলার কোম্পানি হিরো মোটোকর্প (Hero MotoCorp) দীর্ঘদিন ধরেই তাদের ইলেকট্রিক স্কুটার লঞ্চের জন্য উঠেপড়ে লেগেছিল। এই উদ্দেশ্যে সংস্থাটি Hero Vida নামে একটি আলাদা ব্র্যান্ড লঞ্চ করেছে। যার আওতায় ব্যাটারি পরিচালিত মডেলগুলি বেচাকেনা করবে তারা। ইদানিং সংস্থাটি তাদের আসন্ন মডেলটির পরপর টিজার প্রকাশ করে চলেছে। তবে এবারের প্রকাশিত নতুন টিজারে নিশ্চিত করা হয়েছে হিরোর নতুন মডেলটি রিমুভেবেল ব্যাটার সমেত আসবে। অর্থাৎ স্কুটার থেকে ব্যাটারিটি খুলে যে কোনো জায়গায় চার্জে বসানো যাবে।

স্কুটারটিতে একাধিক চার্জিংয়ের বিকল্প দিতে পারে হিরো। টিজার ছবিতে দেখা গিয়েছে ইলেকট্রিক স্কুটারের ব্যাটারিটি বাড়িতে, পার্কিং লট এবং পাবলিক চার্জিং স্টেশনে চার্জ দেওয়া সম্ভব। এতে আবার মডিউলার চার্জিং সিস্টেমের কথা উল্লেখ করা হয়েছে। যা বাড়িতে এবং অফিসে স্কুটারটি সরাসরি সকেটের মাধ্যমে চার্জ দেওয়ার বিষয়ে ইঙ্গিত করে।

সম্প্রতি তেল সংশোধনকারী সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড বা বিপিসিএল (BPCL)-এর গাঁটছড়া বেঁধেছে হিরো মোটোকর্প। সমগ্র দেশে বিপিসিএল-এর পেট্রোল পাম্পে চার্জিং স্টেশন নির্মাণ করবে হিরো। এখানে ফাস্ট চার্জিং এমনকি ব্যাটারি সোয়াপিংয়ের সুবিধাও থাকবে। এথার এনার্জি (Ather Energy)-তে বড়সড় অর্থ লগ্নি করেছে হিরো মোটোকর্প। তাই যদি ভিডা ই-স্কুটার বেঙ্গালুরুতে এথার গ্রিড পাবলিক চার্জিং নেটওয়ার্ক ব্যবহার করে সেক্ষেত্রে অবাক হওয়ার কিছু নেই।

চার্জিং স্টেশনের সুবিধা দেখিয়ে হিরো আরও বেশি সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করতে পারবে। প্রসঙ্গত, ৭ অক্টোবর ভারতে Vida ব্র্যান্ডের অধীনে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো। যার দাম ১ লাখ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে। এদেশে Bajaj Chetak ও TVS iQube-এর সাথে সম্মুখ সমরে নামবে হিরো মোটোকর্পের আসন্ন বৈদ্যুতিক স্কুটারটি।