১২ জিবি র‌্যামের নতুন ফোন আনছে Sony, থাকবে ফ্ল্যাগশিপ ডাইমেনসিটি ৮০০০ প্রসেসর

জাপান-ভিত্তিক জনপ্রিয় প্রযুক্তি সংস্থা সনি (Sony) চলতি বছরে স্মার্টফোন মার্কেটে তাদের একাধিক ডিভাইস লঞ্চ করেছে। কোম্পানির লেটেস্ট অফার হিসেবে Sony Xperia 5 IV ফোনটি সেপ্টেম্বরের…

জাপান-ভিত্তিক জনপ্রিয় প্রযুক্তি সংস্থা সনি (Sony) চলতি বছরে স্মার্টফোন মার্কেটে তাদের একাধিক ডিভাইস লঞ্চ করেছে। কোম্পানির লেটেস্ট অফার হিসেবে Sony Xperia 5 IV ফোনটি সেপ্টেম্বরের শুরুতেই বাজারে পা রেখেছে। মনে করা হচ্ছিল যে, সনি এবছরের জন্য তাদের সমস্ত স্মার্টফোন লঞ্চের কাজ সম্পন্ন করেছে৷ তবে, এখন একটি নতুন সনি হ্যান্ডসেটকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে খুঁজে পাওয়া গেছে৷ এই সাইটের তালিকাটি কেবল ডিভাইসের চিপসেট নয়, এর র‍্যাম ক্ষমতা এবং সফ্টওয়্যারটিও প্রকাশ করেছে। চলুন এই আপকামিং সনি ফোনটির সম্পর্কে কি কি তথ্য জানা গেল, দেখে নেওয়া যাক।

নতুন Sony হ্যান্ডসেটকে দেখা গেল Geekbench ডেটাবেসে

XQ-DS99 মডেল নম্বর সহ একটি অজানা সনি-ব্র্যান্ডের স্মার্টফোন গিকবেঞ্চ (Geekbench)-এ উপস্থিত হয়েছে। তালিকা অনুযায়ী, ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি ১২ জিবি র‍্যাম অফার করবে। তবে আশা করা যায়, ডিভাইসটি একাধিক মেমরি কনফিগারেশনে বাজারে আসবে। এছাড়া, এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

Sony, Sony Xq-Ds99, Sony Xq-Ds99 Smartphone, Sony Xq-Ds99 Smartphone Specifications

যদিও এই তথ্যগুলি ছাড়া, এখনও পর্যন্ত এই নয়া সনি হ্যান্ডসেটটির সম্পর্কে আর কিছু জানা যায়নি। তবে, আগামী দিনে এই ফোনটি সম্পর্কে আরও বিবরণ সামনে আসবে বলে আশা করা যায়।

চিপসেট দিয়ে বিচার করলে, আসন্ন Sony XQ-DS99-কে Xperia 5 IV এবং Xperia 10 IV-এর মধ্যে স্থাপন করা যেতে পারে। অর্থাৎ, এটি একটি হাই মিড-রেঞ্জ স্মার্টফোন হতে পারে। যেহেতু সনি এখন তাদের স্মার্টফোনগুলির জন্য সংখ্যাসূচক নাম ব্যবহার করে (Ace বাদে), তাই এটিও একই রকম নামের সাথে আসতে পারে।

তবে, এই মডেলটি যদি নতুন সিরিজের অংশ হয়, তাহলে সম্ভবত এটিকে ১, ৫ এবং ২০ ছাড়া অন্য নামে ডাকা হবে। তবে, এখনও এসম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।