যেমন স্পিড তেমন পাওয়ার, Tata, Hyundai-দের টক্কর দিতে Mahindra XUV300 TurboSport লঞ্চ হল

ভারতের এসইউভি স্পেশালিস্ট মাহিন্দ্রা (Mahindra) আজ তাদের XUV300 গাড়ির TurboSport ভ্যারিয়েন্ট আনুষ্ঠানিক লঞ্চ করল। যার দাম ১০.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। সাব কম্প্যাক্ট এসইউভি…

ভারতের এসইউভি স্পেশালিস্ট মাহিন্দ্রা (Mahindra) আজ তাদের XUV300 গাড়ির TurboSport ভ্যারিয়েন্ট আনুষ্ঠানিক লঞ্চ করল। যার দাম ১০.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। সাব কম্প্যাক্ট এসইউভি মডেলটির নতুন ভার্সনে রয়েছে একটি ১.২ লিটার T-GDi টার্বো পেট্রোল ইঞ্জিন। এছাড়া গাড়িটি একটি ১.২ লিটার টার্বো পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিনের বিকল্পে উপলব্ধ। Mahindra XUV300-র অন্যান্য মডেলের সাথে বৈষম্য বজায় রাখতে TurboSport ট্রিমে কিছু অতিরিক্ত আপডেট দেওয়া হয়েছে। এটি তার সেগমেন্টে সবচেয়ে শক্তিশালী ও গতিসম্পন্ন এসইউভি।

Mahindra XUV300 TurboSport মোট তিনটি ভ্যারিয়েন্টে এসেছে – W6 TGDi, W8 TGDi ও W8 (O) TGDi। এদের মনোটোন মডেলের এক্স-শোরুম মূল্য যথাক্রমে ১০.৩৫, ১১.৬৫ ও ১২.৭৫ লক্ষ টাকা। অন্যদিকে ডুয়েল টোনে উপলব্ধ W8 TGDi ও W8 (O) TGDi-এর মূল্য যথাক্রমে ১১.৮০ ও ১২.৯০ লক্ষ টাকা। ডুয়েল কালারের মধ্যে ব্ল্যাক রুফের সাথে হোয়াইট, ব্ল্যাক রুফের সাথে ব্রোঞ্জ এবং হোয়াইট রুফের সাথে ব্ল্যাক। ইন্টেরিয়রের পরিবর্তন বলতে লাল রঙের সাথে সম্পূর্ণ নতুন ব্ল্যাক থিম এবং সিলভার অ্যাক্সেন্ট।

Mahindra XUV300 TurboSport স্পেসিফিকেশন

XUV300 TurboSport-এর সবচেয়ে বড় হাইলাইট বলতে নতুন ইঞ্জিন। এর ১.২ লিটার টার্বো পেট্রল ইঞ্জিনটি থেকে ৫,০০০ আরপিএম গতিতে ১৩০ পিএস শক্তি এবং ১,৫০০-৩,৭৫০ আরপিএম গতিতে ২৩০ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। আবার গাড়িটি ১.২ লিটার টার্বো পেট্রোল এবং ১.৫ লিটার GDi ডিজেল ইঞ্জিনের বিকল্পেও কেনা যাবে। এই দুটি ইঞ্জিনের মডেল ৬-স্পিড অটোমেটিক গিয়ার বক্সেও উপলব্ধ।

Mahindra XUV300 TurboSport ফিচার্স ও প্রতিপক্ষ

Mahindra XUV300 TurboSport-এর ফিচারের তালিকায় উপস্থিত ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, রেইন সেন্সিং ওয়াইপার, অটোমেটিক হেডল্যাম্প, একটি ইলেকট্রিক সানরুফ সহ আরও অন্যান্য। সুরক্ষাজনিত ফিচার বলতে চার চাকায় ডিস্ক ব্রেক, ফ্রন্ট পার্কিং সেন্সর, ৬টি এয়ারব্যাগ, কর্নারিং ব্রেক কন্ট্রোল, এবিএস, ISOFIX চাইল্ড সিট মাউন্ট ও অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে। গাড়িটির প্রতিপক্ষদের মধ্যে Renault Kiger, Hyundai Venue, Tata Nexon, Nissan Magnite ও Kia Sonet-এর নাম নেওয়া যায়।