WhatsApp-এর নতুন ফিচার, ডকুমেন্ট শেয়ার করার সময় সাথে লেখা যাবে ইচ্ছেমত মেসেজ

ইউজারদের জন্য নতুন ফিচার আনার দরুন WhatsApp ক্রমাগত অ্যান্ড্রয়েড (Android) এবং আইও (iOS)-এর বিটা ভার্সনে পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যায়; আর এই কারণে প্রায়শ পরিবর্তন দেখা…

ইউজারদের জন্য নতুন ফিচার আনার দরুন WhatsApp ক্রমাগত অ্যান্ড্রয়েড (Android) এবং আইও (iOS)-এর বিটা ভার্সনে পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যায়; আর এই কারণে প্রায়শ পরিবর্তন দেখা যায় দুটি প্ল্যাটফর্মেই। সেক্ষেত্রে এখন জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং মাধ্যমটি অ্যান্ড্রয়েড বিটার জন্য একটি নতুন ফিচার আনতে চলেছে বলে মনে হচ্ছে। নতুন রিপোর্ট অনুযায়ী, WhatsApp-এর এই আসন্ন ফিচারটি ক্যাপশনসহ ডকুমেন্ট শেয়ার করার বিকল্প প্রদান করবে। অর্থাৎ এবার থেকে ছবি বা ভিডিওর মত ডকুমেন্ট শেয়ারিংয়ের সময়ও লেখা যাবে মেসেজ। তবে এখানেই শেষ নয়! শোনা যাচ্ছে যে, সংস্থাটি আগামী দিনগুলিতে নির্বাচিত কিছু ইউজারের জন্য সাবস্ক্রিপশন প্রোগ্রামও চালু করবে।

এই ইউজাররা নতুন ডকুমেন্ট ক্যাপশন ফিচার ব্যবহার করতে পারবেন

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট WABetaInfo-এর মতে, নতুন ডকুমেন্ট ক্যাপশন ফিচারটি গুগল প্লের ২.২২.২২.৭ অ্যান্ড্রয়েড বিটা আপডেটের সাথে উপলব্ধ হবে। এতে, ইউজাররা ডকুমেন্ট শেয়ার করার সময় একটি ক্যাপশন অন্তর্ভুক্ত করতে দেবে। এর জন্য তারা একটি ‘ক্যাপশন বার’ ব্যবহার করতে পারবেন। রিপোর্ট অনুযায়ী, কোনো ইউজার যখনই একটি ডকুমেন্ট সিলেক্ট করবেন, তখন তিনি ক্যাপশনটি দেখতে পাবেন। এই ফিচারের আগমনে ডকুমেন্ট খুঁজে পাওয়া যাবে।

WhatsApp-এ আসছে সাবস্ক্রিপশন ফিচার

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী সংস্থা টেলিগ্রাম (Telegram) সাবস্ক্রিপশন প্রোগ্রাম চালু করেছে। তবে এবার হোয়াটসঅ্যাপও তার ব্যবসায়িক ইউজারদের জন্য কিছু প্রিমিয়াম অ্যাড-অন ফিচার অফার করতে চলেছে। WABetaInfo জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপের পেইড সাবস্ক্রিপশন সার্ভিস একটি অপশনাল ফিচার হিসেবে কাজ করবে। মানে, ইউজাররা অ্যাড-অন ফিচারগুলি ব্যবহার করার জন্য অতিরিক্ত টাকা খরচ করতে চান কিনা সে স্বাধীনতা তার ওপরেই থাকবে।

প্রতিবেদন থেকে জানা গেছে যে, যে সমস্ত বিজনেস ইউজাররা বিটা প্রোগ্রামের অংশ তারা ‘হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম’ নামে একটি নতুন বিভাগ দেখতে পাবেন। এই বিকল্পটিতে ট্যাপ করলেই তারা অর্থ প্রদানের মাধ্যমে সাবস্ক্রিপশন নিতে সক্ষম হবেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন