Oppo Reno 9: ক্যামেরা ডিজাইন সহ চার্জিং স্পিড, রেনো ৯ ফোনের ছবি ফাঁস হতেই প্রকাশ্যে অনেক তথ্য

ওপ্পো (Oppo) চলতি বছরের শেষের দিকে তাদের আপকামিং Reno 9 সিরিজটি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত স্ট্যান্ডার্ড Reno 9, Reno 9 Pro…

ওপ্পো (Oppo) চলতি বছরের শেষের দিকে তাদের আপকামিং Reno 9 সিরিজটি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত স্ট্যান্ডার্ড Reno 9, Reno 9 Pro এবং Reno 9 Pro+ মডেলগুলি হোম মার্কেট চীনে আগামী নভেম্বর বা ডিসেম্বর মাসে আত্মপ্রকাশ করতে পারে। যদিও, সংস্থার তরফে লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনও বিবরণ নিশ্চিত করা হয়নি। তবে, ইতিমধ্যেই অনলাইনে আসন্ন Reno ফোনগুলির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে, যা ইঙ্গিত করে যে, এগুলি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। আর এখন একটি নতুন রিপোর্টে রেগুলার Oppo Reno 9 মডেলটির কিছু লাইভ ইমেজ প্রকাশ করা হয়েছে, যা এর ফ্রন্ট এবং রিয়ার উভয় প্যানেলেরই ডিজাইনটি প্রদর্শন করেছে। চলুন এই ছবিগুলি থেকে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Oppo Reno 9 লাইভ ইমেজ

স্প্যারোস নিউজ (Sparrows News) তাদের একটি সাম্প্রতিক রিপোর্টে ওপ্পো রেনো ৯-এর লাইভ ইমেজগুলি শেয়ার করেছে। ছবি অনুযায়ী, ওপ্পোর এই নতুন হাই মিড-রেঞ্জ স্মার্টফোনের ডিজাইনে পূর্বসূরি রেনো ৮-এর তুলনায় সামান্য পরিবর্তন দেখা যাবে। প্রধানত, এর ক্যামেরা মডিউলের ডিজাইনটি বদলেছে। ক্যামেরা সেন্সরের লেআউট এক রয়ে গেলেও, আপকামিং মডেলের ক্যামেরা আইল্যান্ডটি সমতল এবং আয়তক্ষেত্রাকার। ওপ্পো রেনো ৯ পূর্বসূরির মতোই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে।

অন্যদিকে, লাইভ ইমেজগুলি প্রকাশ করেছে যে নতুন রেনো ৯-এর ফ্রন্ট প্যানেলের ওপরের মধ্যবর্তী স্থানে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে। যেখানে, পূর্বসূরি রেনো ৮-এর পাঞ্চ-হোল কাটআউটটি ডিসপ্লের ওপরের বাম কোণায় অবস্থিত ছিল। এছাড়া, নতুন মডেলটির ডিসপ্লেটি ফ্ল্যাট হবে এবং এর চারদিকেই পাতলা বেজেল দেখা যাবে।

এগুলি ছাড়া, Oppo Reno 9-এর ডিসপ্লে এবং ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি তথ্য এখনও পর্যন্ত সামনে আসেনি। তবে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হবে বলে আগেই জানা গেছে। আর লাইনআপের উচ্চতর মডেলে ডাইমেনসিটি ৮০০০ সিরিজের প্রসেসর ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে। ওপ্পো সেই একই ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ Reno সিরিজের পরবর্তী প্রজন্মের ডিভাইসগুলি লঞ্চ করতে পারে।

উল্লেখ্য, Oppo Reno 9 ইউনিভার্সাল ফাস্ট চার্জিং স্পেসিফিকেশন (UFCS) স্ট্যান্ডার্ড সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে। বর্তমানে শোনা যাচ্ছে, এটি ৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করবে, যা Reno 8-এর ৮০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের তুলনায় ডাউনগ্রেড হবে। তবে, ইউএসসিএস-এর লক্ষ্য হল ফাস্ট চার্জিং প্রযুক্তির কম্প্যাটিবিলিটি সমস্যাগুলি সমাধান করা যা বিভিন্ন ব্র্যান্ডের ক্ষেত্রে আলাদা আলাদা হয়। কিন্তু, চার্জিং গতি শীঘ্রই উন্নত করা হতে পারে এবং ইউএসসিএস স্ট্যান্ডার্ড সহ আরও স্মার্টফোন কমপক্ষে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে আসতে পারে।