Huawei আনল সস্তা ট্যাব, ৫ মেগাপিক্সেল ক্যামেরা সহ রয়েছে ৫১০০ এমএএইচ ব্যাটারি

চলতি বছরের শুরুর দিকে জনপ্রিয় টেক ব্র্যান্ড হুয়াওয়ে (Huawei) চীনা বাজারে তাদের MatePad SE ট্যাবলেটটি উন্মোচন করে। আর এখন ব্র্যান্ডটি এই ট্যাবটিকেই Huawei MatePad C5e…

চলতি বছরের শুরুর দিকে জনপ্রিয় টেক ব্র্যান্ড হুয়াওয়ে (Huawei) চীনা বাজারে তাদের MatePad SE ট্যাবলেটটি উন্মোচন করে। আর এখন ব্র্যান্ডটি এই ট্যাবটিকেই Huawei MatePad C5e নামে পুনরায় বাজারে লঞ্চ করেছে। এই ডিভাইসটি প্রথমে জাপানের বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে, তারপর এটি বিশ্বের অন্যান্য বাজারেও পা রাখবে বলে জানা গেছে। Huawei MatePad C5e ফুল-এইচডি+ আইপিএস ডিসপ্লে, Kirin 710 প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৫,১০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন নতুন হুয়াওয়ে ট্যাবটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

হুয়াওয়ে মেটপ্যাড সি৫ই-এর মূল্য এবং লভ্যতা – Huawei MatePad C5e Price and Availability

যদিও হুয়াওয়ে এখনও জাপানে তাদের নিজস্ব ওয়েব স্টোরে নতুন হুয়াওয়ে মেটপ্যাড সি৫ই ট্যাবটি তালিকাভুক্ত করেনি। তবে চীনের মার্কেটে বিদ্যমান মেটপ্যাড এসই-এর মতোই জাপানে এটির দাম প্রায় ৩০,০০০ ইয়েন (প্রায় ১৬,৬১০ টাকা) রাখা হবে বলে আশা করা হচ্ছে।

হুয়াওয়ে মেটপ্যাড সি৫ই-এর স্পেসিফিকেশন – Huawei MatePad C5e Specifications

হুয়াওয়ে মেটপ্যাড সি৫ই-এ রয়েছে ১০.১ ইঞ্চির ফুল-এইচডি+ আইপিএস ডিসপ্লে, যা ১,৯২০ x ১,২০০ পিক্সেল রেজোলিউশন এবং ৮০ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। ডিভাইসটি হুয়াওয়ে-এর কিরিন ৭১০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এই চিপসেটে ২.০ গিগাহার্টজে চালিত চারটি কর্টেক্স-এ৭৩ (Cortex-A73) কোর, ১.৭ গিগাহার্টজে চালিত চারটি কর্টেক্স-এ৫৩ (Cortex-A53) কোর এবং মালি জি৫১ (Mali G51) জিপিইউ-টি অন্তর্ভুক্ত রয়েছে। মেটপ্যাড সি৫ই-তে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ট্যাবটির স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানোও সম্ভব। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ইএমইউআই ১০.১ (EMUI 10.1) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Huawei MatePad C5e-এর ব্যাক প্যানেলে একটি ৫ মেগাপিক্সেলের সেন্সর এবং সেলফি এবং ভিডিও কলের জন্য সামনে একটি ২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং স্ন্যাপার বর্তমান। অডিওর জন্য, ট্যাবলেটটিতে ডুয়েল-চ্যানেল স্পিকার এবং হিস্টেন ৭.০ (Histen 7.0) সাউন্ড সাপোর্ট করে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, MatePad C5e ৫,১০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।