এক চার্জে 160 কিমি, মাত্র 80,000 টাকায় দুর্দান্ত ফিচার সহ Kyte Magnum Pro ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল

দীপাবলির আগে ইলেকট্রিক স্কুটারপ্রেমীদের জন্য খুশির খবর শোনালো নাসিকের স্টার্টআপ কাইট এনার্জি (Kyte Energy)। সংস্থাটি তাদের একটি উচ্চগতির ই-স্কুটার Magnum Pro লঞ্চের ঘোষণা করল। যার…

দীপাবলির আগে ইলেকট্রিক স্কুটারপ্রেমীদের জন্য খুশির খবর শোনালো নাসিকের স্টার্টআপ কাইট এনার্জি (Kyte Energy)। সংস্থাটি তাদের একটি উচ্চগতির ই-স্কুটার Magnum Pro লঞ্চের ঘোষণা করল। যার দাম ৮০,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ডিজাইনের দিক থেকে Kyte Magnum Pro বিশেষভাবে তরুণ প্রজন্মকে আকৃষ্ট করবে।

Kyte Magnum Pro-এর হ্যান্ডেলবারের সাথে রয়েছে কাউল মাউন্টেড ইন্ডিকেটর। যেখানে এলইডি ডিআরএল সহ হ্যালোজেন হেডল্যাম্পটি ফ্রন্ট অ্যাপ্রনে স্থান পেয়েছে। পিছনের অংশটি বেশ স্পোর্টি ডিজাইনের। যদিও সংস্থাটি Magnum Pro-এর খুব বেশি ছবি শেয়ার করেনি। ডিজাইনের দিক থেকে এটি অবিকল Kyte Magnum-এর সদৃশ।

স্পোর্টি ডিজাইনার স্কুটারটিতে রয়েছে একটি ইলেকট্রিক হাব মোটর। যদিও এর আউটপুট সম্পর্কে কোনো তথ্য এখনো প্রকাশ করেনি কাইট। দাবি করা হয়েছে ৬০ কিমি/ঘন্টার সর্বোচ্চ গতিবেগের Magnum Pro ০-৪০ কিমি/ঘন্টার গতি মাত্র ৬ সেকেন্ডে তুলতে সক্ষম।

তাৎপর্যপূর্ণ বিষয় হল Kyte Magnum Pro-তে আছে একজোড়া রিমুভেবল ব্যাটারি প্যাক। যেটি তিন থেকে চার ঘন্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। আবার ফুল চার্জে ব্যাটারিটি ১৬০ কিমি রেঞ্জ তুলতে সহায়তা করবে। সাসপেনশন ডিউটি সামলাতে এর সামনে টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়েল শক অ্যাবসর্বার দেওয়া হয়েছে। কম্বাইন্ড বেকিং সিস্টেম সহ স্কুটারটির দু’চাকাতেই রয়েছে ড্রাম ব্রেক।

ডেডিকেটেড মোবাইল অ্যাপের সাথে Magnum Pro-সংযুক্ত করে স্কুটারের ট্রিপ রেকর্ড, জিপিএস, ভেহিকেল সিকিউরিটি ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য দেখা যাবে। দামের বিচারে এটি Ola-র আসন্ন সস্তার ইলেকট্রিক স্কুটারের সাথে প্রতিযোগিতা করবে।