OnePlus লঞ্চ করল সবচেয়ে সস্তা 5G ফোন, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ রয়েছে খাস ফিচার

কিছুদিন আগেই জানা গিয়েছিল যে, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস (OnePlus) তাদের বাজেট রেঞ্জে একটি নতুন ডিভাইস যোগ করার পরিকল্পনা করছে। আর এবার কোম্পানি মার্কিন যুক্তরাষ্ট্রের…

কিছুদিন আগেই জানা গিয়েছিল যে, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস (OnePlus) তাদের বাজেট রেঞ্জে একটি নতুন ডিভাইস যোগ করার পরিকল্পনা করছে। আর এবার কোম্পানি মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কেটে সাশ্রয়ী মূল্যের OnePlus Nord N300 5G হ্যান্ডসেটটি উন্মোচন করেছে। এই ফোনটি আমেরিকার সবচেয়ে জনপ্রিয় ৫জি বাজেট ফোনগুলির মধ্যে অন্যতম, OnePlus Nord N200 5G-এর উত্তরসূরি হিসেবে এসেছে। উল্লেখযোগ্যভাবে, এটিই প্রথম ওয়ানপ্লাস ফোন যা একটি MediaTek চিপসেটের সাথে মার্কিন বাজারে পা রেখেছে। OnePlus Nord N300 5G-তে রয়েছে এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে, Dimensity 810 প্রসেসর, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চলুন এই ওয়ানপ্লাস ডিভাইসটির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

ওয়ানপ্লাস নর্ড এন৩০০ ৫জি-এর মূল্য – OnePlus Nord N300 5G Price

ওয়ানপ্লাস নর্ড এন৩০০ ৫জি-এর একমাত্র ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২২৮ ডলার (প্রায় ১৮,৮৫০ টাকা)। হ্যান্ডসেটটি মিডনাইট জেড (গ্রে) কালার অপশনে পাওয়া যাবে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে টি-মোবাইল (T- Mobile) এবং মেট্রো (Metro)-এর মতো ক্যারিয়ারগুলির মাধ্যমে কেনার জন্য উপলব্ধ। নর্ড এন৩০০ ৫জি-এর ওপেন সেল শুরু হবে আগামী ৩ নভেম্বর। আশা করা যায়, এই বাজেট স্মার্টফোনটি খুব শীঘ্রই কানাডার মার্কেটেও উন্মোচিত হবে।

ওয়ানপ্লাস নর্ড এন৩০০ ৫জি-এর স্পেসিফিকেশন – OnePlus Nord N300 5G Specifications

ওয়ানপ্লাস নর্ড এন৩০০ ৫জি-তে এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ বড় ৬.৫৬ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন রয়েছে। এই ডিসপ্লেটির ওপরে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউটের পরিবর্তে, একটি টিয়ারড্রপ নচ অবস্থান করছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার দুটি এআরএম কর্টেক্স-এ৭৬ কোরের সর্বোচ্চ ক্লক স্পিড ২.৪ গিগাহার্টজ এবং বাকি ছয়টি এআরএম কর্টেক্স-এ৫৫ কোর সর্বাধিক ২ গিগাহার্টজে রান করে। চিপসেটটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। আবার, অতিরিক্ত স্টোরেজের জন্য এতে একটি মাইক্রো-এসডি কার্ড স্লটও রয়েছে, যা ওয়ানপ্লাসের হ্যান্ডসেটে সচরাচর দেখা যায় না। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ওয়ানপ্লাস নর্ড এন৩০০ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস (OxygenOS) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, OnePlus Nord N300 5G-এর ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি শ্যুটারও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nord N300 5G-তে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ফোনের চার্জিং সাপোর্টটি পূর্বসূরির N200-এর ১৮ ওয়াট চার্জিংয়ের তুলনায় একটি বড় আপগ্রেড। এছাড়া, নিরাপত্তার জন্য, নতুন ওয়ানপ্লাস ফোনটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন