Vodafone Idea গ্রাহকদের জন্য খারাপ খবর, আর রিচার্জ করতে পারবেন না এই জনপ্রিয় প্ল্যান

Avatar

Published on:

Vi discontinue REDX Plan

আপনি যদি দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Vodafone Idea বা Vi-এর গ্রাহক হয়ে থাকেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি খারাপ খবর! আসলে সম্প্রতি জানা গিয়েছে যে, Vodafone Idea তাদের ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল অ্যাপ্লিকেশন থেকেও সংস্থার সর্বাধিক জনপ্রিয় তথা প্রিমিয়াম REDX প্ল্যানগুলিকে সরিয়ে নিয়েছে। একথা সকলেই জানেন যে, কোম্পানির পোস্টপেইড প্ল্যানগুলির মধ্যে REDX নামক প্ল্যানগুলি অধিক জনপ্রিয়, তবে দুর্ভাগ্যবশত ইউজাররা আর এই প্ল্যান ব্যবহারের সুবিধা পাবেন না। সেক্ষেত্রে সংস্থার গ্রাহকদের জন্য এটি যে নিঃসন্দেহে একটি বেশ বড়োসড়ো দুঃসংবাদ, সেকথা বলাই বাহুল্য।

REDX প্ল্যান বন্ধ করার কারণ নিয়ে ধোঁয়াশা

টেলিকমটক-এর রিপোর্ট অনুযায়ী, ভোডাফোন আইডিয়া তাদের নিজস্ব ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশন থেকে রেডএক্স প্ল্যানগুলিকে তুলে নিলেও, যাদের এই মুহূর্তে প্ল্যানটি রিচার্জ করা রয়েছে, তারা অনায়াসে সেটি ব্যবহার করতে পারবেন। সংস্থার একজন কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ জানিয়েছেন যে, ভিআই এখনও তাদের ফিজিক্যাল স্টোরগুলির মারফত ইউজারদেরকে রেডএক্স প্ল্যান অফার করছে। সুতরাং, ব্যবহারকারীরা চাইলে সংস্থার ফিজিক্যাল স্টোর থেকে রেডএক্স প্ল্যান সহ নতুন পোস্টপেইড সিম কিনতে পারবেন। তবে কোম্পানির ওয়েবসাইটে কিন্তু এই সম্পর্কিত কোনো তথ্য উল্লেখ করা হয়নি। তদুপরি, ভিআই ঠিক কী কারণে সম্প্রতি এই প্রিমিয়াম প্ল্যানগুলিকে বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে, সেই বিষয়েও সংস্থার তরফে এখনও কোনো সুস্পষ্ট প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আগামী দিনে কি ভোল পাল্টে আবারও মার্কেটে ফিরতে পারে REDX প্ল্যান?

প্রসঙ্গত জানিয়ে রাখি, এতদিন পর্যন্ত ইউজারদের মধ্যে ভোডাফোন আইডিয়ার রেডএক্স প্ল্যানগুলির বিপুল চাহিদা ছিল। কোম্পানির এই প্রিমিয়াম প্ল্যানগুলির মারফত ব্যবহারকারীরা একাধিক দুর্দান্ত সুবিধা পেতেন, যা অন্য কোনো সংস্থার প্ল্যানে পাওয়া যেত না। তবে আচমকাই একপ্রকার চুপিসারে কেন ভোডাফোন আইডিয়া এই প্ল্যানগুলি তুলে নিল, সেই নিয়ে ইতিমধ্যেই জল্পনাকল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন যে, ভিআই বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন করে প্ল্যানগুলিকে আবার মার্কেটে ফিরিয়ে আনবে। আবার অনেকে দাবি করছেন যে, রেডএক্স প্ল্যান তুলে নিলেও সংস্থাটি অন্য নামে একইরকম সুবিধাযুক্ত প্ল্যান আগামী দিনে বাজারে নিয়ে আসবে। এখন সত্যি সত্যিই ভিআই ভবিষ্যতে ঠিক কী করবে, তার উত্তর একমাত্র সময়ের কাছেই রয়েছে।

আচমকা REDX প্ল্যান তুলে নেওয়ায় কি বিপাকে পড়বেন গ্রাহকরা?

উল্লেখ্য যে, Vodafone Idea-র পোস্টপেইড সেগমেন্টে উপলব্ধ রেগুলার প্ল্যানগুলির থেকে কিছুটা আলাদা ছিল REDX প্ল্যান। যে সকল গ্রাহকরা REDX প্ল্যান ব্যবহার করেন, তাদের জন্য ছয় মাসের একটি লক-ইন পিরিয়ডও সংস্থার তরফে ধার্য করা হয়েছিল। সেক্ষেত্রে এখন আচমকাই যদি এই প্ল্যানগুলি তুলে নেওয়া হয়, তাহলে উক্ত প্ল্যান ব্যবহারকারীদের বর্তমানে ঠিক কী করণীয়, সে সম্পর্কে কিন্তু এখনও সংস্থার তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে যে, ইউজারদের সুবিধার্থে Vodafone Idea অবশ্যই কোনো উপযুক্ত সিদ্ধান্ত নেবে, যাতে গ্রাহকদেরকে কোনোরকম বিপাকে না পড়তে হয়। সেক্ষেত্রে আগামী দিনে REDX প্ল্যানকে কেন্দ্র করে সংস্থাটি আর কী কী সিদ্ধান্ত নেয়, এখন সেটাই দেখার…

সঙ্গে থাকুন ➥