একবার চার্জে চলবে ২৯ ঘন্টা, Nothing আনল ট্রান্সপারেন্ট EarBuds, জল লাগলেও নষ্ট হবে না

যুক্তরাষ্ট্র ভিত্তিক টেক ব্র্যান্ড Nothing লঞ্চ করল তাদের পরবর্তী ট্রু ওয়্যারলেস ইয়ারবাড, যার নাম Nothing Ear Stick। ভারতে এই ইয়ারবাড দাম রাখা হয়েছে ৮,৪৯৯ টাকা।…

যুক্তরাষ্ট্র ভিত্তিক টেক ব্র্যান্ড Nothing লঞ্চ করল তাদের পরবর্তী ট্রু ওয়্যারলেস ইয়ারবাড, যার নাম Nothing Ear Stick। ভারতে এই ইয়ারবাড দাম রাখা হয়েছে ৮,৪৯৯ টাকা। সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, Flipkart ও Myntra থেকে আগ্রহী ক্রেতারা এই ইয়ারবাড কিনতে পারবেন, এবং ইতিমধ্যেই এটির প্রি-অর্ডার শুরু হয়ে গেছে। মূলত ফ্যাশন ওরিয়েন্টেড কাস্টমারদেরকে টার্গেট করেই সংস্থাটি এই ডিভাইস বাজারে এনেছে বলে জানা গিয়েছে। এই ইয়ারবাডটি ৩ ঘণ্টা পর্যন্ত কলিং টাইম, ৭ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইমের পাশাপাশি ২৯ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করবে। সংস্থার এই অডিও প্রোডাক্টটি বিদ্যমান Nothing Year (1)-এর থেকে সম্পূর্ণ আলাদা, তাই এতে একাধিক নতুন কার্যকর ফিচারের দেখা মিলবে। চলুন, Nothing-এর নবাগত প্রোডাক্টটির ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Nothing Ear Stick-এর ফিচার এবং স্পেসিফিকেশন

নাথিং ইয়ার স্টিক ইয়ারফোনের সাথে লিপস্টিকের মতো (উল্লম্ব, নলাকার) কেস পাওয়া যাবে। তবে এই কেসটিকে ঢাকনার মতো করে ওপেন করা যাবে না, এর জন্য এটিকে টুইস্ট (ঘোরাতে) করতে হবে। সোজা কথায় বললে, লিপস্টিক যেভাবে ব্যবহার করতে হয়, ঠিক সেই পদ্ধতিতেই কেস থেকে এই ইয়ারবাডটিকে বাইরে আনতে হবে। কেসটি ইউএসবি-সি চার্জিং পোর্ট সহ আসে। উল্লেখ্য যে, ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দেওয়া হয়নি, যদিও পূর্ববর্তী নাথিং ইয়ার (১)-এ ওয়্যারলেস চার্জিং সাপোর্ট ছিল। এছাড়া, নবাগত ডিভাইসটিতে ট্রান্সপারেন্ট (স্বচ্ছ) ঢাকনা দেওয়া হয়েছে, যার সুবাদে না খুলে বাইরে থেকেই ইয়ারবাড দেখা যাবে।

সংস্থার এই নতুন ইয়ার স্টিকটি ১২.৬ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার, এএসি (AAC) এবং এসবিসি কোডেক (SBC codecs) সাপোর্ট সহ এসেছে। সাথে রয়েছে নাথিং সিগ্নেচার ট্রান্সপারেন্ট ডিজাইন (স্টেম ডিজাইন)। কোম্পানির দাবি অনুযায়ী, এই ইয়ারবাডটি ৩ ঘণ্টা পর্যন্ত কলিং টাইম, ৭ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইমের পাশাপাশি ২৯ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। উল্লেখ্য যে, সিলিকন টিপযুক্ত নাথিং ইয়ার (১)-এ অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচার বিদ্যমান, তবে নতুন ইয়ার স্টিকে এই সুবিধা দেওয়া হয়নি। তদুপরি, নয়া ডিভাইসটিতে সিলিকন টিপও পাওয়া যাবে না।

এসবের পাশাপাশি নতুন ইয়ারবাডটিকে কন্ট্রোল করার জন্য বাটন-বেসড জেসচার দেওয়া হয়েছে। আবার আইপি৫৪ (IP54) রেটিংপ্রাপ্ত হওয়ায় এই ডিভাইসটি সম্পূর্ণভাবে জল এবং ধুলো প্রতিরোধী। এছাড়া, এই গ্যাজেটটিতে ব্লুটুথ ৫.২, ইন-ইয়ার ডিটেকশন, গুগল ফাস্ট পেয়ার (Google Fast Pair)-এর পাশাপাশি মাইক্রোসফ্ট সুইফ্ট পেয়ার (Microsoft Swift Pair)-এর সাপোর্টও দেওয়া হয়েছে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, অ্যান্ড্রয়েড ৫.১ (Android 5.1) কিংবা তার পরের এবং আইওএস ১১ (iOS 11) বা তার পরবর্তী ভার্সন দ্বারা চালিত ডিভাইসের সঙ্গে এই নবাগত অডিও প্রোডাক্টটিকে ব্যবহার করা যাবে।

নতুন অডিও প্রোডাক্টের পাশাপাশি সংস্থাটি নাথিং এক্স (Nothing X) অ্যাপও চালু করেছে, যার সাহায্যে ব্যবহারকারীরা ইয়ার স্টিকটির সাউন্ড আউটপুটকে নিজেদের পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করার পাশাপাশি জেসচার কনফিগারেশনও করতে পারবেন। তদুপরি, ফোনে এই অ্যাপ ডাউনলোড করা থাকলে ইয়ারবাডটি হারিয়ে গেলে সেটিকে খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। মূলত যারা Nothing Phone (1) ব্যবহার করেন না, তাদের কথা মাথায় রেখেই ইয়ার স্টিকটিতে এই দুর্দান্ত ফিচারটি দেওয়া হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

Nothing Ear Stick-এর দাম এবং প্রাপ্যতা

Nothing Ear Stick-এর দাম ৮,৪৯৯ টাকা এবং এটি ১৭ নভেম্বর থেকে Myntra এবং Flipkart-এর মাধ্যমে কেনা যাবে। তবে বিশ্বের অন্যান্য দেশে ৪ নভেম্বর থেকেই ডিভাইসটির বিক্রি শুরু হয়ে যাবে। উল্লেখ্য যে, বর্তমানে Flipkart-এ Nothing Year (1)-এর দাম ৭,২৯৯ টাকা (হোয়াইট ভ্যারিয়েন্ট) এবং ৮,৪৯৯ টাকা (ব্ল্যাক ভ্যারিয়েন্ট)।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন