Earn Money Online: সঠিক উত্তর দিয়ে Amazon থেকে 500 টাকা জিতুন, কুইজ খেলেছেন আজ?

বাড়ি বসে সস্তায় জিনিস খরিদ্দারির জন্য এখন অধিকাংশই অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলির ওপর ভরসা করেন। তবে হালফিলে যদি আপনি Amazon India থেকে কিছু কিনবেন বলে ভেবে…

বাড়ি বসে সস্তায় জিনিস খরিদ্দারির জন্য এখন অধিকাংশই অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলির ওপর ভরসা করেন। তবে হালফিলে যদি আপনি Amazon India থেকে কিছু কিনবেন বলে ভেবে থাকেন, তাহলে কিন্তু আপনি সেল ছাড়াই কেনাকাটার ওপর ৫০০ টাকা ছাড় পেতে পারেন। আসলে Amazon, বিগত এক বছরেরও বেশি সময় ধরে ‘Daily QuizTime’ নামের গেম ইভেন্ট পরিচালনা করছে। আর এই গেমের আজকের কুইজে অংশগ্রহণ করে পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিলেই আপনি ৫০০ টাকা পুরষ্কার জেতার জন্য সক্ষম হবেন। এই পুরষ্কার Amazon Pay ব্যালেন্স হিসেবে পাওয়া যাবে যা দিয়ে আপনারা জিনিস কেনা, রিচার্জ করা, বিল পরিশোধ ইত্যাদি কাজের সময় সাশ্রয় করতে পারবেন।

কীভাবে Amazon-এর কাছ থেকে ৫০০ টাকা পকেটস্থ করবেন?

প্রথমেই বলি, অ্যামাজনের ডেইলি কুইজ গেমটি রোজ রাত ১২টায় (বা সকাল ৮টায়) শুরু হয় এবং এটি গোটা দিনের যেকোনো সময় খেলা যায়। তবে দিন বিশেষে গেমটির নতুন সংস্করণ লাইভ হয়, যাতে পুরস্কারের অ্যামাউন্টও পরিবর্তিত হয়। তবে গেমটি থেকে পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে (যেমনটা শুরুতেই বলেছি), যার মধ্যে প্রতিটি প্রশ্নের উত্তর হিসেবে চারটি অপশন থাকবে। এক্ষেত্রে মনে রাখতে হবে যে, সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই গেমের পুরষ্কারের অর্থ হাতে পাওয়া যাবে – এমন নিশ্চয়তা কিন্তু নেই। কারণ সঠিক উত্তরদাতারা গেমের বিশেষ লাকি ড্রয়ে পৌঁছে যাবেন, যার মধ্যে থেকে সংস্থা ভাগ্যবান বিজয়ীর নাম ঘোষণা করবে আগামীকাল মানে ১লা নভেম্বর। এছাড়াও, এই পুরষ্কার নগদ টাকা হিসেবে সরাসরি হাতে পাওয়া যাবেনা; যেহেতু এই অ্যামাজন পে ব্যালেন্স হিসেবে এটি মিলবে তাই অ্যামাজন পে ইউপিআই ব্যবহার করে এই অ্যামাউন্ট নানাভাবে কাজে লাগাতে পারবেন ইউজাররা।

এখন যারা ভাবছেন যে, ঠিক কোন কোন প্রশ্নের উত্তর দিলে পুরষ্কার হিসেবে ৫০০ টাকা পাওয়ার সুযোগ থাকবে, তাদের বলি চিন্তার প্রয়োজন নেই। কারণ আপনাদের লাকি ড্রয়ে পৌঁছানোর পথ প্রশস্ত করে তুলতে নিচে গেমের আজকের প্রশ্নসমূহ এবং তাদের উত্তর দেওয়া হল।

Amazon Daily QuizTime গেমের আজকের প্রশ্নোত্তর

১. Which city will be home to India’s first-ever Water Metro project?

উত্তর: Kochi

২. UNESCO recently added calligraphy in which language to the Intangible Cultural Heritage of Humanity list?

উত্তর: Arabic

৩. Imaging X-ray Polarimetry Explorer is a joint effort between NASA and which country’s space agency?

উত্তর: Italy

৪. Ukpeagvik, which means a place to hunt this birds, is the Inupiat name of the nothernmost city of the US. Which Alaskan city is this? (গেমে একটি ছবি প্রদর্শিত হবে)

উত্তর: Barrow

৫. This is which country’s flag? (গেমে একটি ছবি প্রদর্শিত হবে)

উত্তর: Nigeria

Amazon-এর কুইজ গেম খেলার পদ্ধতি

অ্যামাজনের কুইজ গেমটি খেলতে চাইলে আগ্রহীদের অবশ্যই অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোনে সংস্থার শপিং অ্যাপটি ইনস্টল ও লগইন করে রাখতে হবে। কারণ, এই কুইজ ডেস্কটপ বা ল্যাপটপে খেলা যাবে না।

– এক্ষেত্রে গেম চালু করতে প্রথমে অ্যামাজন অ্যাপ খুলে থ্রি লাইন আইকনে ক্লিক করতে হবে এবং ‘ফানজোন’ (Funzone) সেকশনে যেতে হবে।

– এরপর একটু স্ক্রল করলে বা সার্চ বারে অনুসন্ধান করলেই দেখা যাবে ‘ডেইলি কুইজ’ নামক ব্যানার।

– ওই ব্যানারে ক্লিক করলে স্ক্রিনে প্রদর্শিত হবে ‘স্টার্ট’ (Start) বাটন, যাতে ক্লিক করলেই গেমের আজকের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করতে পারবেন আগ্রহীরা।