Realme 10 লঞ্চ করার পূর্বে রিয়েলমির মুকুটে নয়া পালক, এই সিরিজের 5 কোটি ফোন বিক্রির নজির

রিয়েলমি খুব শীঘ্রই তাদের “নেক্সট জেনারেশন” Realme 10 সিরিজট একাধিক বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপের প্রথম ডিভাইস, Realme 10 4G আজ (৮ নভেম্বর)…

রিয়েলমি খুব শীঘ্রই তাদের “নেক্সট জেনারেশন” Realme 10 সিরিজট একাধিক বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপের প্রথম ডিভাইস, Realme 10 4G আজ (৮ নভেম্বর) ইন্দোনেশিয়ার মার্কেটে আত্মপ্রকাশ করবে। আর পরবর্তী সপ্তাহে সিরিজের অন্যান্য মডেলগুলিও বাজারে পা রাখতে চলেছে। বর্তমানে, সংস্থাটি এই হ্যান্ডসেটগুলির লঞ্চের জন্য অনলাইনে বিভিন্ন প্রোমোশনাল টিজার প্রকাশ করছে। আর আজ, রিয়েলমি এখনও পর্যন্ত তাদের নম্বর সিরিজের যতগুলি ফোন তৈরি করে বিক্রির জন্য বাজারে পাঠিয়েছে, সেই সংখ্যাটি প্রকাশ্যে এনেছে।

Realme-এর নম্বর সিরিজের শিপমেন্ট পেরোল ৫ কোটি ইউনিটের মাইলফলক

সুপরিচিত রিয়েলমি আধিকারিক ফ্রান্সিস ওয়ং টুইটারে সম্প্রতি সংস্থার নম্বর সিরিজ সম্পর্কে আকর্ষণীয় তথ্য শেয়ার করেছেন। তাঁর টুইট অনুসারে, বিশ্বব্যাপী ৫০ মিলিয়ন বা ৫ কোটিরও বেশি রিয়েলমি নম্বর সিরিজের স্মার্টফোন শিপিং হয়েছে। জানিয়ে রাখি, প্রথম রিয়েলমি নম্বর সিরিজের হ্যান্ডসেটটি হল রিয়েলমি ১, যা ছিল ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন। এটি ২০১৮ সালের মে মাসে বাজারে আসে।

তারপর থেকে, কোম্পানি প্রায় প্রতি ছয় মাসে একাধিক প্রজন্মের নম্বর সিরিজ চালু করেছে। ২০২২-এর জানুয়ারি মাসে, সরবরাহের সংখ্যা দাঁড়িয়েছিল ৪০ মিলিয়ন বা ৪ কোটিরও বেশি। এর অর্থ রিয়েলমি গত ১০ মাসে ১০ মিলিয়ন বা ১ কোটি ইউনিটের বেশি নম্বর সিরিজের হ্যান্ডসেট শিপিং করতে পেরেছে। তবে সারা বিশ্বজুড়ে চলমান অর্থনৈতিক মন্দার কারণে বিক্রি হারও খানিকটা কমেছে।

এছাড়াও, রিয়েলমির নম্বর সিরিজটি কয়েক ত্রৈমাসিক আগের তুলনায় এখন অনেক বেশি ব্যয়বহুল হয়েছে। এর আপগ্রেড করা ফিচার এবং হাই প্রাইস ট্যাগের কারণে এখন সিরিজটি ভিন্ন গ্রাহকদের লক্ষ্য করে বাজারে আসছে৷ উল্লেখ্য, আসন্ন Relame 10 সিরিজের টিজার দেখে মনে করা হচ্ছে, এই লাইনআপের ডিভাইসগুলি আরও বেশি ব্যয়বহুল হতে পারে। কারণ এই হাই-এন্ড মডেলগুলি কার্ভড ডিসপ্লে এবং একাধিক প্রিমিয়াম ফিচার অফার করবে।