সময়ের আগেই লঞ্চ হয়ে যেতে পারে Samsung এর নতুন মিড-রেঞ্জ 5G ফোন, পাবে Android 17 অব্দি আপগ্রেড

দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাং তাদের A-সিরিজের অধীনে Samsung Galaxy A54 5G নামে একটি নতুন হ্যান্ডসেট চীনের মার্কেটে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তবে তার…

দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাং তাদের A-সিরিজের অধীনে Samsung Galaxy A54 5G নামে একটি নতুন হ্যান্ডসেট চীনের মার্কেটে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। তবে তার আগেই এখন, ডিভাইসটিকে চীনের 3C (CCC) সার্টিফিকেশন ডেটাবেসে স্পট করা গেছে, যা ফোনটির সম্পর্কে একাধিক তথ্য নিশ্চিত করেছে। এছাড়াও, 3C তালিকাটি ইঙ্গিত করেছে যে, এটি চীনের বাজারে শীঘ্রই লঞ্চ হতে পারে। চলুন তাহলে সার্টিফিকেশন থেকে Samsung Galaxy A54 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Galaxy A54 5G পেল 3C-এর অনুমোদন

টেকগোয়িং এর রিপোর্ট অনুযায়ী, SM-A5460 মডেল নম্বর সহ যে স্যামসাং ডিভাইসটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে, সেটি হল আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি৷ ৩সি-এর তালিকাটি প্রকাশ করেছে যে, এটি একটি ৫জি ডিভাইস। এটি থেকে আরও জানা গেছে যে, ডিভাইসটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। গত মার্চে লঞ্চ হওয়া পূর্বসূরি গ্যালাক্সি এ৫৩-এর রিটেল বক্সে কোনও চার্জার অন্তর্ভুক্ত নেই। তাই, সম্ভবত এ৫৪-ও ইন-বক্স চার্জার ছাড়াই বাজারে আসবে।

প্রসঙ্গত, পূর্বসূরি গ্যালাক্সি এ৫x-সিরিজের সকল ফোনগুলিই ৩সি-এর ডেটাবেসে প্রথম উপস্থিত হওয়ার দুই মাস পরেই বাজারে পা রেখেছে। জানিয়ে রাখি, গ্যালাক্সি এ৫২ ২০২১ সালের জানুয়ারি মাসে ৩সি-তে উপস্থিত হয়েছিল এবং একই বছর মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে বাজারে উন্মোচিত হয়। আর গ্যালাক্সি এ৫৩ ২০২২-এর জানুয়ারিতে ৩সি-এর সাইটে তালিকাভুক্ত হওয়ায় পর এবছর মার্চ মাসে বাজারে আত্মপ্রকাশ করেছে। এখন যেহেতু, Galaxy A54 5G নভেম্বরে ৩সি (3C) সার্টিফিকেশন লাভ করেছে, তাই মনে করা হচ্ছে এটি ২০২৩-এর জানুয়ারি মাসের প্রথম দিকেই লঞ্চ হতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Samsung Galaxy A54 5G Expected Specifications

Galaxy A54 5G-এর স্পেসিফিকেশন সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য এখনও সামনে আসেনি। তবে, শোনা যাচ্ছে এটিতে ৫,১০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার ক্ষমতা এর পূর্বসূরির চেয়ে ১০০ এমএএইচ বেশি। ফটোগ্রাফির জন্য, Galaxy A54 5G-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যেতে পারে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, প্রধান ক্যামেরার সাথে সহায়ক লেন্স হিসেবে একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার যুক্ত থাকতে পারে। খুব সম্ভবত এতে কোনও ডেপ্থ সেন্সর থাকবে না। A54 5G চার বছর পর্যন্ত অপারেটিং সিস্টেমের আপগ্রেড পেতে পারে। যেহেতু, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-এর সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, তাই এটি অ্যান্ড্রয়েড ১৭ পর্যন্ত আপগ্রেড পেতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন