ফুল চার্জে ছুটবে 420 কিমি! অবিশ্বাস্য মনে হলেও এমনই দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক আনল Energica

Avatar

Updated on:

Energica Reveals Electric Bikes

ইতালির প্রিমিয়াম ইলেকট্রিক টু-হুইলার ব্র্যান্ড এনার্জিকা (Energica) EICMA বাইক শো-তে তাদের তিন তিনটি উন্নত মানের মোটরসাইকেলের উপর থেকে পর্দা সরালো। নয়া মডেলগুলি আগের চেয়ে আরও বেশি রেঞ্জ এবং টর্ক প্রদান করবে। যার সম্পূর্ণ কৃতিত্ব EMCE ইলেকট্রিক মোটর ও নতুন ব্যাটারির রসায়নের। এনার্জিকার দেখানো ব্যাটারি চালিত মডেলগুলি হল EsseEsse9+, Ego+ ও Eva Ribelle। এগুলি আগের চাইতে ৫ শতাংশ বেশি রেঞ্জ এবং ৭ এনএম অধিক টর্ক অফার করবে।

সংস্থা সূত্রে দাবি, নতুন প্রযুক্তি মোটরসাইকেলের পেছনের চাকায় অতিরিক্ত ৩৫ এনএম আউটপুট যোগ করবে। তিনটি মডেলের শহুরে রাস্তায় রেঞ্জ ৪২০ কিমি, শহর ও হাইওয়েতে রেঞ্জ ২৫০ কিমি, এবং শুধু হাইওয়েতে রেঞ্জ ২০০ কিমি। আবার এদের সাথে একটি ডিসি ফাস্ট চার্জার অফার করা হবে, যা ব্যাটারিটিকে ৪০ মিনিটে ০ থেকে ৮০ শতাংশ চার্জ করতে সক্ষম।

এ বছরের শুরুতে সংস্থাটি তাদের Energica Experia নামে একটি ইলেকট্রিক ট্যুরিং মোটরসাইকেলের প্রদর্শন করেছিল। যার মোটর থেকে ১১৫ এনএম টর্ক পাওয়া যায়। এবারে দেখানো তিনটি মডেলের টর্ক Experia-র সাথে সামঞ্জস্যপূর্ণ। তিনটি বাইকের ফিচারগুলির তালিকায় রয়েছে একটি ৪.৩ ইঞ্চি টিএফটি কালার কনসোল, চারটে রাইডিং মোড – আরবান, ইকো, রেইন এবং স্পোর্ট।

আবার EsseEsse9+, Ego+ ও Eva Ribelle-এ Experia-র তিনটি কাস্টমাইজ যোগ্য মোড এবং চারটি রিজেনেটিভ ম্যাপ দেওয়া হয়েছে – লো, মিডিয়াম, হাই এবং অফ। এছাড়া রয়েছে ট্রাকশন কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল এবং পার্ক অ্যাসিস্ট। প্রসঙ্গত, ইতালির এই সংস্থাটি ভারতে পদার্পণের পরিকল্পনা করছে। তাদের সঙ্গে গাঁটছড়া বাঁধতে আগ্রহ দেখিয়েছে একাধিক বড় ভারতীয় প্রতিষ্ঠান।

সঙ্গে থাকুন ➥