রেনো-তে এবার শক্তিশালী ফ্ল্যাগশিপ প্রসেসর? Oppo Reno 9 সিরিজ লঞ্চের আগেই ফাঁস অভাবনীয় তথ্য

ওপ্পো খুব শীঘ্রই তাদের Oppo Reno 9 সিরিজের স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি এখনও Reno 9 সিরিজের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ নিশ্চিত…

ওপ্পো খুব শীঘ্রই তাদের Oppo Reno 9 সিরিজের স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। কোম্পানি এখনও Reno 9 সিরিজের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ নিশ্চিত করেনি। ওপ্পোর প্রিমিয়াম স্মার্টফোন সিরিজে লঞ্চের প্রথম সেটের অংশ হিসেবে অন্তত তিনটি ডিভাইস বাজারে পা রাখবে বলে জানা গেছে। এর মধ্যে রয়েছে Reno 9, Reno 9 Pro এবং Reno 9 Pro Plus। ডিভাইসগুলি আগামী বছরের শুরুর দিকেই ভারতে লঞ্চ হতে পারে। তবে তার আগেই এখন Oppo Reno 9 সিরিজের কিছু মূল স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Oppo Reno 9 সিরিজের মূল বিবরণ

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে নতুন ওপ্পো রেনো ৯ সিরিজের তিনটি ফোনেরই প্রসেসর, ব্যাটারি, ক্যামেরা, ডিসপ্লে এবং ফাস্ট চার্জিং স্পিডের বিবরণ প্রকাশ করেছেন। আপকামিং সিরিজটি চলতি মাসের শেষের দিকে চীনে আত্মপ্রকাশ করতে পারে। রেনো ৯ প্রো প্লাস ৫জি-তে কোয়ালকমের বর্তমান ফ্ল্যাগশিপ প্রসেসর, স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ব্যবহার করা হতে পারে। শোনা যাচ্ছে যে, পরবর্তী প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি আগামী ১৫ নভেম্বর বাজারে আসতে পারে। বলা হচ্ছে যে, স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ কমবেশি একই স্তরের কর্মক্ষমতা এবং দক্ষতা অফার করতে পারে।

টিপস্টার আরও প্রকাশ করেছেন যে, রেনো ৯ প্রো প্লাস ৫জি এর পিছনে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে। এটিতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি ক্যামেরা থাকবে। এটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। ক্যামেরা সেটআপে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। টিপস্টার দাবি করেছেন যে পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেখা যাবে, যা রেনো ৮ প্রো প্লাস ৫জি-এর ৪,৫০০ এমএএইচ সেলের থেকে সামান্য বড়। এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আবার, Reno 9 Pro-এ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ ম্যাক্স প্রসেসরটি ব্যবহার করা হবে। এটির ব্যাক প্যানেলে ডুয়েল-ক্যামেরা সেটআপ থাকবে। এর প্রধান ক্যামেরাটি Reno 9 Pro+ 5G-এর মতোই হবে, যা হল একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯ সেন্সর। আর প্রধান ক্যামেরার সাথে সহায়ক লেন্স হিসেবে থাকবে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা। আর বিশেষত কম আলোতে উভয় Reno 9 Pro এবং Reno 9 Pro+ 5G-এ উন্নত ফটো এবং ভিডিও পারফরম্যান্সের জন্য ওপ্পোর কাস্টম মারিসিলিকন এক্স (MariSilicon X) এনপিইউ ব্যবহার করা হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 9 Pro-তে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। ব্যাটারির ক্ষমতা রেনো ৮ প্রো প্লাস ৫জি-এর মতো হলেও, এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

অন্যদিকে, স্ট্যান্ডার্ড Reno 9 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর দ্বারা চালিত হবে, এতে প্রো মডেলের মতো চার্জিং গতি এবং ব্যাটারির ক্ষমতা থাকবে। অর্থাৎ, স্ট্যান্ডার্ড মডেলটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, Reno 9 সিরিজে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে থাকবে। এই অ্যামোলেড ডিসপ্লেটি কার্ভড হবে এবং এক বিলিয়ন কালারের জন্য সাপোর্ট অফার করবে। আর ফোনটির নীচের অংশের বেজেলের আকার মাত্র ২.৩ মিমি হবে।