Honda Activa 6G মাত্র 8,000 টাকায় বাড়ি আনতে পারবেন, এই স্কিম শুনলেই শোরুমে ছুটবেন

চরম প্রতিযোগিতায় পরিপূর্ণ ভারতের স্কুটারের বাজারে বেস্ট সেলিং মডেলটির নাম সকলেরই জানা – Honda Activa। বর্তমানে ষষ্ঠ প্রজন্মের স্কুটারটি তিন ভ্যারিয়েন্টে অফার করা হয়। যেগুলি…

চরম প্রতিযোগিতায় পরিপূর্ণ ভারতের স্কুটারের বাজারে বেস্ট সেলিং মডেলটির নাম সকলেরই জানা – Honda Activa। বর্তমানে ষষ্ঠ প্রজন্মের স্কুটারটি তিন ভ্যারিয়েন্টে অফার করা হয়। যেগুলি হল – স্ট্যান্ডার্ড, ডিলাক্স এবং প্রিমিয়াম এডিশন। এদের দাম ৭৩,০৮৬ টাকা থেকে শুরু করে ৭৬,৫৮৭ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। Activa-র দেশজোড়া গৌরব দেখে অনেকেরই এটি কেনার ইচ্ছে জাগে। কিন্তু সবার পক্ষে নগদে কেনা সম্ভব হয়ে ওঠে না। ফলত ইএমআই-য়ের পথ বেছে নিতে হয়। আপনারও যদি তেমন চিন্তাভাবনা থেকে থাকে, তবে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

বর্তমানে, Honda Activa 6G-এর স্ট্যান্ডার্ড, ডিলাক্স এবং প্রিমিয়াম এডিশনের অন-রোড প্রাইস (দিল্লি) যথাক্রমে ৮৪,২৫২ টাকা, ৮৬,৪৩৬ টাকা ও ৮৭,৫২৫ টাকা। বিষয়টি সহজ করতে স্কুটারটি ইএমআই স্কিমে বাড়ি নিয়ে আসার জন্য গড়ে ১০% ডাউন পেমেন্ট এবং প্রায় ১০% সুদের হার সহ ৩ বছরের পরিশোধের সময়সীমা বেছে নিলাম আমরা। তবে ব্যাঙ্ক বিশেষে সুদের হার পরিবর্তিত হতে পারে। সেক্ষেত্রে মাসিক কিস্তির পরিমাণও ভিন্ন হবে।

ক্রেতারা নিজের ইচ্ছে মতন লোন পরিশোধের সময়সীমা বেছে নিতে পারবেন। আবার ডাউনপেমেন্টের ক্ষেত্রেও এই একই নিয়ম প্রযোজ্য হবে। বেশি ডাউনপেমেন্ট করলে মাসিক কিস্তির পরিমাণও কম পড়বে এবং ডাউন পেমেন্টের পরিমাণ কম হলে মাসিক কিস্তি বাড়বে।

উদাহরণস্বরূপ বলা যেতে পারে যদি ৮৪,২৫২ টাকা মূল্যের Activa 6G-এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটি কিনতে চান, এবং ৮,০০০ টাকা ডাউনপেমেন্ট করেন, তবে তিন বছরের পরিশোধের সময়সীমা ধরে মাসিক কিস্তির পরিমাণ দাঁড়াবে মোটামুটি ২,৪৬০ টাকার কাছাকাছি। এতে আপনার দেওয়া মোট অর্থের পরিমাণ দাঁড়ায় ৯১,২২৪ টাকা।