আইফোনের মতো দেখতে Redmi Note 12 বাজার মাতাতে আসছে, লঞ্চ কখন জেনে নিন

গত মাসের শেষের দিকে রেডমি হোম মার্কেট চীনে তাদের লেটেস্ট Note 12 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এই সিরিজটির অধীনে দেশীয় বাজারে পা রেখেছে তিনটি মডেল…

গত মাসের শেষের দিকে রেডমি হোম মার্কেট চীনে তাদের লেটেস্ট Note 12 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এই সিরিজটির অধীনে দেশীয় বাজারে পা রেখেছে তিনটি মডেল – স্ট্যান্ডার্ড Redmi Note 12, Redmi Note 12 Pro এবং Redmi Note 12 Pro+। চলতি মাসের শুরুর দিকে, Note 12 Pro+ 5G-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন ডেটাবেসে উপস্থিত হয়েছিল, যা এর আসন্ন গ্লোবাল লঞ্চের ইঙ্গিত দেয়। আর এখন এক সুপরিচিত টিপস্টার, বিশ্ববাজারে Redmi Note 12 লাইনআপের লঞ্চের টাইমলাইনটি শেয়ার করেছেন। চলুন এসম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Redmi Note 12 লঞ্চ টাইমলাইন

টিপস্টার মুকুল শর্মা তার একটি সাম্প্রতিক টুইটে দাবি করেছেন যে, রেডমি নোট ১২ সিরিজের ধারাবাহিক উৎপাদন এশিয়া এবং ইউরোপের বেশ কয়েকটি অঞ্চলে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে৷ এর সাথে টিপস্টার জানান যে, রেডমির নতুন নোট সিরিজের ডিভাইসগুলি সম্ভবত এবছর ডিসেম্বরে বা পরের বছরের শুরুতে বাজারে লঞ্চ হবে। আশা করা হচ্ছে, উল্লেখিত সিরিজের মডেলগুলি কিছু বাজারে বিভিন্ন নামের সাথে লঞ্চ হবে। উদাহরণস্বরূপ, একটি রিপোর্ট দাবি করা হয়েছে যে, রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি ভারতে শাওমি ১২আই হাইপারচার্জ হিসেবে আত্মপ্রকাশ করবে।

রেডমি নোট ১২ প্রো সিরিজের স্পেসিফিকেশন – Redmi Note 12 Pro Series Specifications

রেডমি নোট ১২ প্রো সিরিজের স্মার্টফোনগুলিতে ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ওলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং অফার করে। এই ডিসপ্লেটি ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ৫০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও, ১০-বিট কালার ডেপ্থ, ৯০০ নিট পিক ব্রাইটনেস লেভেল, এইচডিআর ১০+, এইচডিআর১০ এবং ডলবি ভিশন সাপোর্ট করে।

ডিভাইসগুলি এলপিডিডিআর৪ এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত৷ তবে, প্রো প্লাসে থাকা ৩,০০০মিলিমিটার² ভিসি কুলিং সিস্টেমটি স্ট্যান্ডার্ড প্রো সংস্করণে থাকা ২,০০০মিলিমিটার² গ্রাফিন-ভিত্তিক কুলিং সিস্টেমের চেয়ে বড়। প্রো এবং প্রো+ উভয় মডেল যথাক্রমে ৬৭ ওয়াট এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12 Pro মডেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে। অন্যদিকে, Pro Plus মডেলে ১/১.৪ ইঞ্চির সেন্সর আকারের ২০০ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল এইচপিএক্স প্রাইমারি ক্যামেরা সেন্সর বর্তমান। তবে উভয় ডিভাইসেই অভিন্ন ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে।

Note 12 Pro এবং Note 12 Pro Plus দুই হ্যান্ডসেটেই একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া, উভয় ফোনেই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি আইআর ব্লাস্টার, একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার ভাইব্রেশন মোটর, ডুয়েল স্টেরিও স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। Redmi Note 12 Pro সিরিজের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম সাপোর্ট, ৫জি কানেক্টিভিটি, ওয়াইফাই ৬, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

রেডমি নোট ১২-এর স্পেসিফিকেশন – Redmi Note 12 Specifications

Redmi Note 12-এ রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির কেন্দ্রীভূত পাঞ্চ-হোল স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে, যার রেজোলিউশন ২,৪০০ x ১,০৮০ পিক্সেল (ফুল-এইচডি+), রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। এছাড়া, এই প্যানেলে ৪৫০০০০০:১ কনট্রাস্ট রেশিও, ১২০০ নিট পিক ব্রাইটনেস, ৪,০৯৬-লেভেল ডিমিং এবং ডিসিসআই-পি৩ কালার গ্যামট রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12 রিয়ার প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, মডেলটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ফোনে ধুলো এবং জল প্রতিরোধী আইপি৫৩ (IP53) রেটিং রয়েছে এবং নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

Redmi Note 12-এ একটি আইআর ব্লাস্টার এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক বর্তমান। এছাড়া, এতে ইউএসবি টাইপ-সি, ডুয়েল সিম সাপোর্ট, ৫জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, জিএনএসএস-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি অন্তর্ভুক্ত রয়েছে।