FIFA World Cup: জিও সিনেমা থেকে ফিফা বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখতে গিয়ে সমস্যা, ক্ষুদ্ধ দর্শকরা

ক্রিকেট জ্বরের পারদ কমতে না কমতেই অতিসম্প্রতি শুরু হয়েছে FIFA World Cup। ফলত অধিকাংশ ক্রীড়াপ্রেমীই এখন পছন্দের ফুটবল টিমকে মাঠে নামতে দেখার উত্তেজনা নিয়ন্ত্রণ করতে…

ক্রিকেট জ্বরের পারদ কমতে না কমতেই অতিসম্প্রতি শুরু হয়েছে FIFA World Cup। ফলত অধিকাংশ ক্রীড়াপ্রেমীই এখন পছন্দের ফুটবল টিমকে মাঠে নামতে দেখার উত্তেজনা নিয়ন্ত্রণ করতে পারছেননা! সেক্ষেত্রে যারা মোবাইল স্মার্টফোন থেকে এই ম্যাচগুলি উপভোগ করতে চান, তাদের জন্য লাইভ স্ট্রিমিংয়ের সুবিধা নিয়ে হাজির হয়েছে পরিচিত ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম JioCinema। হ্যাঁ, তুলনামূলক জনপ্রিয় OTT সংস্থাগুলির পরিবর্তে এবার ভারতে একচেটিয়াভাবে ফুটবল বিশ্বকাপের সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে Jio-র এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। কিন্তু মুশকিল হল যে, খেলা শুরুর প্রথমদিনেই JioCinema তার লাইভ স্ট্রিমিংয়ের দরুন দর্শকদের ক্ষোভ এবং মজার খোরাক হয়েছে।

বিশ্বকাপের লাইভ স্ট্রিমিংয়ে সমস্যা

ফিফা বিশ্বকাপ, জিও সিনেমা প্ল্যাটফর্মে বিনামূল্যে স্ট্রিম করা হচ্ছে। অর্থাৎ এখান থেকে ফুটবল ম্যাচ দেখতে আলাদা কোনো টাকা দিতে হবে না। কিন্তু গতকাল ম্যাচের লাইভ স্ট্রিম চলাকালীন অনেক সমস্যার মুখে পড়েন জিও সিনেমা ইউজাররা। প্ল্যাটফর্ম ক্র্যাশ, ভিডিও বাফারিং ইত্যাদি একের পর এক অস্বস্তির মুখে পড়ে তাঁরা স্বচ্ছন্দে খেলা দেখতে পারেননি। আর এরপরেই টুইটার (Twitter)-এ জিও সিনেমা হ্যাশট্যাগ ট্রেন্ডিং হতে শুরু করে। ক্ষুব্ধ দর্শকরা টুইটারে প্ল্যাটফর্মটিকে নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ শুরু করেন, যার ফলে অল্প সময়ের মধ্যেই প্রচুর মিম ছড়িয়ে পড়ে।

যেমন সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-র এডিটর সাইরাস জন, ভুট (Voot)-এর সাথে তুলনা করে জিও সিনেমা দিনেদুপুরে ডাকাতি করছে বলে মজা করেন।

আবার সঞ্জয় সিং নামের এক টুইটার ইউজার ফ্রি-তে ফিফা দেখতে গিয়ে ভারতীয়দের কী অবস্থা হচ্ছে সে বিষয়ে একটি মিম শেয়ার করেন। একইভাবে ভাটকেলা নামে একটি টুইটার হ্যান্ডেলও জিও সিনেমার সম্পর্কে কৌতুক করেছেন। অন্যদিকে অখিল চৌহান নামে এক টুইটার ইউজার জিও সিনেমার সার্ভারকে গুগল (Google) এবং নেটফ্লিক্সের (Netflix) সাথে তুলনা করে দেখিয়েছেন। কেউ কেউ প্রসঙ্গ টেনেছেন সনি লিভ (SonyLIV)-এরও।

মুখ খোলেনি JioCinema

এই অস্বস্তিকর পরিস্থিতি সম্পর্কে এখনো কিছু বলেনি জিও সিনেমা। বরঞ্চ তারা এখনো প্রতি ঘন্টায় ফুটবল বিশ্বকাপ সম্পর্কে বিজ্ঞাপনী টুইট করে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *