Sony নতুন Snapdragon চিপ দিয়ে মিড-রেঞ্জ ফোন লঞ্চ করবে, স্পেসিফিকেশন প্রকাশ

প্রায় এক মাস আগে Sony Xperia Ace 4 সম্পর্কে একটি নতুন খবর প্রকাশ হয়েছিল। সেখানে Sony Xperia Ace সিরিজের সেই আসন্ন স্মার্টফোনটি আপগ্রেডেড ডিসপ্লে, নতুন…

প্রায় এক মাস আগে Sony Xperia Ace 4 সম্পর্কে একটি নতুন খবর প্রকাশ হয়েছিল। সেখানে Sony Xperia Ace সিরিজের সেই আসন্ন স্মার্টফোনটি আপগ্রেডেড ডিসপ্লে, নতুন Qualcomm Snapdragon চিপসেট-সহ ছোটখাটো উন্নতির সঙ্গে আসবে বলে দাবি করা হয়েছিল। এবার Xperia 10 V নামের সনির আরেকটি মিড-রেঞ্জ স্মার্টফোনের স্পেসিফিকেশন প্রকাশ হল। যা চলতি বছরের মে মাসে লঞ্চ হওয়া Sony Xperia 10 IV-এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করবে।

প্রকাশ্যে এল Sony Xperia 10 V-এর মূল স্পেসিফিকেশন

সনি এক্সপেরিয়া ১০ ভি ফোনটি নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেটের সঙ্গে আসবে বলে জানা গিয়েছে। যা ৪ ন্যানোমিটার নোডের ওপর ভিত্তি করে তৈরি হওয়ার ফলে উচ্চতর দক্ষতা, উন্নত ওয়াই-ফাই গতি সাপোর্ট করে এবং আগের প্রজন্মের স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের তুলনায় ৩,২০০ মেগাহার্টজে এলপিডিডিআর৫ র‍্যাম পরিচালনা করতে পারে।

আবার ডিসপ্লের ক্ষেত্রে, এক্সপেরিয়া ১০ ভি-তে পূর্বসূরি এক্সপেরিয়া ১০ আইভি-এর ৬ ইঞ্চির ওলেড (OLED) প্যানেলের তুলনায় সামান্য বড় ৬.১ ইঞ্চির ওলেড প্যানেলে দেখা যাবে। এই স্ক্রিনটি ১,০৮০ x ২,৫২০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ২১:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করবে।

এছাড়া, Sony Xperia 10 V-এ একই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। তবে বর্তমান প্রজন্মের ডিভাইসে, এলপিডিডিআর৪এক্স র‍্যামের জায়গায় এলপিডিডিআর৫ র‍্যাম উপলব্ধ হতে পারে৷ ব্যাটারি ক্ষমতাতেও সামান্য পরিবর্তন আসছে, কারণ নতুন ডিভাইসটি ৫,০০০ এমএএইচ-এর পরিবর্তে ৫১৫০ এমএএইচ ব্যাটারি অফার করবে। অন্যদিকে, আগের মতো ফাস্ট চার্জিং গতি ৩০ ওয়াটেই আটকে থাকবে।

সবশেষে ফটোগ্রাফির জন্য, Sony Xperia 10 V ফোনে বর্তমান প্রজন্মের মতোই ১২ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। তবে, Xperia 10 V আগামী বছরের দ্বিতীয়ার্ধের আগে আত্মপ্রকাশ করবে বলে মনে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *