Flipkart-এ লঞ্চ হল ইলেকট্রিক স্কুটার, ফুল চার্জে চলবে 160 কিমি, দাম সাধ্যের মধ্যে

একবিংশ শতাব্দী যত এগোচ্ছে, আধুনিকতা ও সহজে পণ্য কেনাকাটার তাগিদে মানুষ ততোই অনলাইনমুখী হয়ে উঠছে। যা দেখে হরেক সংস্থা অনলাইন ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতে তাদের ঝুলির সমস্ত…

একবিংশ শতাব্দী যত এগোচ্ছে, আধুনিকতা ও সহজে পণ্য কেনাকাটার তাগিদে মানুষ ততোই অনলাইনমুখী হয়ে উঠছে। যা দেখে হরেক সংস্থা অনলাইন ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতে তাদের ঝুলির সমস্ত সম্ভার হাজির করে চলেছে। ইদানিং তো বিভিন্ন ইলেকট্রিক টু-হুইলারও অনলাইন প্ল্যাটফর্মগুলি থেকে কেনা যাচ্ছে। তেমনই এবার দেশীয় বৈদ্যুতিক টু-হুইলার স্টার্টআপ ওকায়া (Okaya)-র তিন তিনটি ব্যাটারি চালিত স্কুটার দেশের প্রথম সারির ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে (Flipkart) লঞ্চের ঘোষণা করল। সেগুলি হল – Okaya Freedum, ClassIQ+ এবং Faast। আপাতত শহরাঞ্চলেই মডেলগুলি উপলব্ধ হবে। প্রতিটি স্কুটারের দাম ও বিস্তারিত তথ্য রইল নীচে।

Okaya Freedum

একটি রিমুভেবল এবং একটি ফিক্সড ব্যাটারি সহ হাজির হয়েছে Okaya Freedum। আবার একটি পোর্টেবল চার্জার দেওয়া হয়েছে। ম্যাট গ্রীন, মেটালিক ব্ল্যাক, মেটালিক সিয়ান, মেটালিক গ্রে, মেটালিক সিলভার এবং হোয়াইট কালারে বেছে নেওয়া যাবে স্কুটারটি। এর ব্রাশলেস ডিসি হাব মোটর থেকে সর্বোচ্চ ৬৮ এনএম টর্ক উৎপন্ন হবে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিমি হওয়ায় এটি চালাতে কোনো লাইসেন্সের প্রয়োজন পড়বে না। ৪৮ ভোল্ট ৩০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারিটি সম্পূর্ণ চার্জে ৭৫ কিমি রেঞ্জ দেবে। এর দাম ৭৪,৮৯৯ টাকা।

Okaya ClassIQ+

Okaya Freedum-এর মতো ClassIQ+-এও দেওয়া হয়েছে একটি রিমুভেবল, একটি ফিক্সড ব্যাটারি এবং একটি পোর্টেবল চার্জার। এটি কেবলমাত্র মেটালিক সিলভার কালারে বেছে নেওয়া যাবে। এর ব্রাশলেস ডিসি হাব মোটর থেকে সর্বোচ্চ ৬৮ এনএম টর্ক উৎপন্ন হবে। এরও সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিমি হওয়ায় এটি চালাতে কোনো লাইসেন্সের লাগবে না। এতে উপস্থিত ৪৮ ভোল্ট ৩০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি থাকার কারণে পুরোপুরি চার্জে ৭৫ কিমি পথ চলতে পারবে। এর দাম ৭৪,৪৯৯ টাকা।

Okaya Faast F2B

Faast F2B ম্যাট গ্রীন, মেটালিক ব্ল্যাক, মেটালিক সিয়ান, মেটালিক গ্রে, মেটালিক সিলভার এবং হোয়াইট কালারে কেনা যাবে। ১,৯৯৮ ওয়াট ব্রাশলেস ডিসি হাব মোটর থেকে সর্বোচ্চ ৬৮ এনএম টর্ক উৎপন্ন হবে। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৭০ কিমি। আবার ৭২ ভোল্ট ৩০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারিটি সম্পূর্ণ চার্জে ৮০ কিমি পথ অতিক্রম করতে পারবে। এতে রয়েছে তিনটি ড্রাইভিং মোড – ইকো, সিটি এবং স্পোর্টস। এর দাম ৮৯,৯৯৯ টাকা।

Faast-এর অপর ভ্যারিয়েন্টটির নাম Faast F4। এর ব্রাশলেস ডিসি হাব মোটরের আউটপুট ১০৪ এনএম টর্ক। এতে উপস্থিত ডুয়াল ৭২ ভোল্ট ৩০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারিটি থেকে ১৬০ কিমি রেঞ্জ পাওয়া যাবে। F2B-এর মতো এতেও রয়েছে তিনটি ড্রাইভিং মোড – ইকো, সিটি এবং স্পোর্টস। এর দাম ১,০৯,০০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *