Royal Enfield নয়, এবার দুর্দান্ত 650cc বাইক নিয়ে হাজির BSA, ভারতে আসবে 2023-এ

মাহিন্দ্রা (Mahindra)-র শাখা সংস্থা ক্লাসিক লেজেন্ডস (Classic Legends)-এর হাত ধরে বিএসএ মোটরসাইকেল (BSA Motorcycle) তাদের একটি নতুন স্ক্র্যাম্বলার বাইকের কনসেপ্ট মডেল উন্মোচিত করল। ব্রিটেনের বির্মিংহামে…

মাহিন্দ্রা (Mahindra)-র শাখা সংস্থা ক্লাসিক লেজেন্ডস (Classic Legends)-এর হাত ধরে বিএসএ মোটরসাইকেল (BSA Motorcycle) তাদের একটি নতুন স্ক্র্যাম্বলার বাইকের কনসেপ্ট মডেল উন্মোচিত করল। ব্রিটেনের বির্মিংহামে মোটরসাইকেল লাইভ প্রদর্শনীতে এটির থেকে পর্দা সরিয়েছে বিএসএ। উল্লেখ্য, এই স্ক্র্যাম্বলার বাইকটি সংস্থার Goldstar 650-এর প্ল্যাটফর্ম অর্থাৎ ইঞ্জিন এবং অন্যান্য যন্ত্রাংশ নিয়ে গঠিত হবে।

ইতিমধ্যেই BSA Goldstar 650 ব্রিটেন সহ ইউরোপের একাধিক বাজারে লঞ্চ হয়েছে। আবার সামনের বছর ভারতের বাজারেও বাইকটি পা রাখবে। নতুন স্ক্র্যাম্বলার মডেলটিতে একটি ৬৫২ সিসি, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা Goldstar 650-এও বর্তমান। ইঞ্জিনের আউটপুট সম্পর্কে এখনও কোনো অফিসিয়াল বার্তা না পৌঁছলেও, অনুমান করা হচ্ছে এটি থেকে ৪৫ এইচপি শক্তি এবং ৫৫ এনএম টর্ক উৎপন্ন হবে।

স্ক্র্যাম্বলার হওয়ার কারণে অফ-রোডের সঙ্গে মানিয়ে নিতে উপযুক্ত হার্ডওয়্যার রয়েছে এতে। যেমন উঁচু ফেন্ডার সহ লং ট্রাভেল সাসপেনশন। ১৯/১৭ ইঞ্চি অয়্যার স্পোক রিম সেটআপ। এছাড়া হুইলে রয়েছে ডুয়েল পারপাস Pirelli Scorpion STR টায়ার। পাশাপাশি এতে উপস্থিত একটি ব্রেস্ড হ্যান্ডেলবার, হেডলাইট গ্রিল, বাঁকানো ফুটপেগ, আপসোয়েপ্ট ডুয়েল এগজস্ট টিপ।

মোটরসাইকেলটিতে রয়েছে একটি টিয়ার-ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল পিস সিট এবং মনোপ্যাড ইন্সট্রুমেন্ট কনসোল। স্ক্র্যাম্বলারের নমুনা মডেলটি Yezdi Scrambler-এর বড় ভাই হিসেবে আসবে। সুরক্ষাজনিত ফিচারের তালিকায় উপস্থিত দু’চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক। যদিও এর চূড়ান্ত মডেলে ডুয়েল এবিএস দেওয়া হতে পারে বলে আশা করা হচ্ছে।

বিএসএ এখনও বাইকটির লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেনি। অনুমান করা হচ্ছে, সামনের বছর এটি বাজারে পা রাখবে। বর্তমানে সংস্থাটি ভারতে তাদের গোল্ডস্টার বাইকটির টেস্টিং চালাচ্ছে। এটি ব্রিটেন থেকে আমদানি করে এদেশের বাজারে বিক্রি করা হতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *