Samsung এর হার্ডওয়্যার নতুন Google Pixel ফোনে, লঞ্চের আগেই ডিজাইন ও ফিচার ফাঁস

গুগল (Google)-এর Pixel ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলিকে নিয়ে সারা বিশ্বের স্মার্টফোন অনুরাগীদের আগ্রহে কখনও ভাটা পরে না। গত অক্টোবর মাসের শুরুতেই কোম্পানি Pixel 7 সিরিজ বিশ্ববাজারে লঞ্চ…

গুগল (Google)-এর Pixel ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলিকে নিয়ে সারা বিশ্বের স্মার্টফোন অনুরাগীদের আগ্রহে কখনও ভাটা পরে না। গত অক্টোবর মাসের শুরুতেই কোম্পানি Pixel 7 সিরিজ বিশ্ববাজারে লঞ্চ হয়েছে। এই সিরিজের অধীনে বাজারে পা রেখেছে দুটি হ্যান্ডসেট, Google Pixel 7 এবং Pixel 7 Pro। আর বর্তমানে গুগল এই সিরিজের অধীনে সাশ্রয়ী মূল্যের Pixel 7a মডেলটির ওপর কাজ করছে বলে জানা গেছে। ডিভাইসটি পূর্বসূরি Pixel 6a-এর তুলনায় অনেকগুলি ক্ষেত্রে আপগ্রেড অফার করবে বলে আশা করা হচ্ছে এবং এটি একটি উচ্চ রিফ্রেশ রেট প্যানেলের সাথেও আসতে পারে, যার অনুপস্থিতি Pixel 6a-এর একটি অন্যতম বড় সমস্যা ছিল। এখন, একটি নতুন রিপোর্টের মাধ্যমে Pixel 7 সিরিজের আসন্ন ডিভাইসটির রেন্ডার প্রকাশ্যে এসেছে, যেটি থেকে এর ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। চলুন Pixel 7a সম্পর্কে কি কি জানা গেল, দেখে নেওয়া যাক।

ফাঁস হল Google Pixel 7a-এর নয়া রেন্ডার

একটি প্রতিবেদনে গুগল পিক্সেল ৭এ-এর কিছু রেন্ডার শেয়ার করা হয়েছে। এই নতুন পিক্সেল ফোনে সদ্য লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড পিক্সেল ৭-এর মতো ডুয়েল ক্যামেরা কাটআউট সহ একই রকমের ক্যামেরা ভিসার দেখা যাবে৷ এমনকি এলইডি ফ্ল্যাশটিও পিক্সেল ৭-এর মতো একই জায়গায় অবস্থান করবে। নির্ভরযোগ্য টিপস্টার অনলিক্স জানিয়েছে যে, ডিভাইসটির পরিমাপ হবে ১৫২.৪ x ৭২.৯ x ৯.০ মিলিমিটার (ক্যামেরা বাম্প সহ ১০.১ মিমি)।

এছাড়া, ডিভাইসটির তিন ধারে সরু বেজেল থাকলেও, স্ক্রিনের নিচের চিনটি কিছুটা চওড়া হবে। আর ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। ফোনের ডানদিকে, পাওয়ার এবং ভলিউম রকারগুলি উপস্থিত থাকবে এবং বাম ধারে, সিম কার্ড ট্রে-টির দেখা মিলবে।

আবার, স্পিকার গ্রিল এবং ইউএসবি টাইপ-সি পোর্ট উভয়ই ডিভাইসটির নীচের দিকে পাওয়া যাবে। এর আগে জানা গিয়েছিল যে, স্মার্টফোনটিতে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকও অন্তর্ভুক্ত থাকবে। তবে, এটি ফাঁস হওয়া রেন্ডারগুলিতে প্রদর্শিত হয়নি, যা নির্দেশ করে যে জল্পনাগুলি সম্পূর্ণ সত্য নাও হতে পারে। তবে সমস্ত বিষয় বিবেচনা করে দেখা যাচ্ছে যে, আসন্ন পিক্সেল ৭এ ডিজাইনের দিক থেকে রেগুলার পিক্সেল ৭-এর সাথে যথেষ্ট সাদৃশ্যপূর্ণ হবে। তাহলে চলুন এখনও পর্যন্ত বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে বাজেট পিক্সেল ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, তা দেখে নেওয়া যাক।

গুগল পিক্সেল ৭এ-এর স্পেসিফিকেশন – Google Pixel 7a Specifications

শোনা যাচ্ছে, Google Pixel 7a-তে স্যামসাং দ্বারা ডেভেলপ করা ফুল-এইচডি+ প্যানেল থাকবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসের রিয়ার ক্যামেরা সিস্টেমে সনি (Sony)-এর আইএমএক্স৭৮৭ এবং আইএমএক্স৭১২ সেন্সর দুটি ব্যবহার করা হতে পারে। স্মার্টফোনটি সম্ভবত ৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করবে। পারফরম্যান্সের ক্ষেত্রে, Pixel 7a গুগল টেনসর চিপের সাথে আসবে এবং নিরাপত্তার জন্য, এটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকতে পারে।

উল্লেখ্য, ডিভাইসটি ব্লুটুথ এলই সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে, যা ব্যাটারি লাইফে চাপ না দিয়ে উচ্চতর সংযোগ প্রদান করবে। ডিভাইসটি বর্তমানে হোয়াইট এবং ডার্ক গ্রে কালার অপশনে আসবে বলে আশা করা হচ্ছে। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের প্রথম দিকেই Google Pixel 7a বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *