গোটা বিশ্বকে চমকে দিয়ে সবচেয়ে শক্তিশালী Snapdragon চিপসেট যুক্ত ফোনের সেল শুরু হল

Vivo X90 সিরিজ প্রায় সপ্তাহ দুয়েক আগে চীনে লঞ্চ হয়েছিল। এই সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Vivo X90, X90 Pro এবং টপ-এন্ড X90 Pro+ – এই তিনটি…

Vivo X90 সিরিজ প্রায় সপ্তাহ দুয়েক আগে চীনে লঞ্চ হয়েছিল। এই সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Vivo X90, X90 Pro এবং টপ-এন্ড X90 Pro+ – এই তিনটি মডেল বাজারে এসেছে। তার মধ্যে MediaTek Dimensity 9200 চিপসেট দ্বারা চালিত বেস এবং প্রো মডেল ইতিমধ্যেই চীনে কেনার জন্য উপলব্ধ। আর আজ (৬ ডিসেম্বর) থেকে দেশীয় বাজারে Vivo X90 Pro+ ফোনটির বিক্রি শুরু হয়ে গেছে। চলুন তাহলে এই নবাগত ভিভো হ্যান্ডসেটের দাম, লভ্যতা ও অন্যান্য বিবরণগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Vivo X90 Pro+ এর বিক্রি চালু হল চীনে

ভিভো এক্স৯০ প্রো প্লাস হল বিশ্বের প্রথম স্মার্টফোন, যা ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত। এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ- এই দুটি মেমরি কনফিগারেশনে পাওয়া যায়। এই ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৬,৫২০ টাকা) এবং ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৮২,৫০০ টাকা)। এক্স৯০ প্রো প্লাস দুটি কালার অপশনে উপলব্ধ, এগুলি হল- চায়না রেড এবং অরিজিনাল ব্ল্যাক। প্রসঙ্গত, চীনের বাজারে বিক্রির জন্য উপলব্ধ হলেও, ভিভো এক্স৯০ সিরিজের ডিভাইসগুলি ভারতে কবে আসবে সে সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি সংস্থা।

ভিভো এক্স৯০ প্রো প্লাস স্পেসিফিকেশন – Vivo X90 Pro+ Specifications

ভিভো এক্স৯০ প্রো প্লাস ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড এলটিপিও ৪.০ ডিসপ্লের সাথে এসেছে, যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট এবং ১,৮০০ নিট পর্যন্ত স্ক্রিন ব্রাইটনেস অফার করে। এছাড়া, এই পাঞ্চ-হোল ডিসপ্লেতে কার্ভড এজ এবং একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি এলপিডিডি৫এক্স র‍্যাম আর এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Vivo X90 Pro+-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ১-ইঞ্চি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। এই প্রধান ক্যামেরাটি একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২x অপটিক্যাল জুম এবং ওআইএস (OIS) সাপোর্ট সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা এবং ওআইএস এবং ৩.৫x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাথে সংযুক্ত।

আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Vivo X90 Pro+-এর সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই প্রিমিয়াম ভিভো ফোনটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

এছাড়া, Vivo X90 Pro+ ডুয়েল সিম সাপোর্ট, ৫জি সংযোগ, ডুয়েল-ফ্রিকোয়েন্সি জিপিএস, এনএফসি, ব্লুটুথ ৫.৩, ডুয়েল স্টেরিও স্পিকার এবং ইউএসবি-সি পোর্টের মতো বৈশিষ্ট্যগুলিও অফার করে। পরিশেষে, X90 Pro+ জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68)-রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে এসেছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন