2022 এর সবচেয়ে বড় অঘটন, Maruti Alto-কে হারিয়ে ভারতসেরা এই গাড়ি

পুজোর পরের মাস অর্থাৎ নভেম্বর ভারতের যাত্রীবাহী গাড়ির চাহিদার রেখা ঊর্দ্ধমুখী। গত মাসে গোটা দেশে মোট ৩,২২,৮৬১ ইউনিট গাড়ি বিক্রি হয়েছে। ফলে ২০২১-এর ওই সময়ের…

পুজোর পরের মাস অর্থাৎ নভেম্বর ভারতের যাত্রীবাহী গাড়ির চাহিদার রেখা ঊর্দ্ধমুখী। গত মাসে গোটা দেশে মোট ৩,২২,৮৬১ ইউনিট গাড়ি বিক্রি হয়েছে। ফলে ২০২১-এর ওই সময়ের তুলনায় গত মাসে ৩১.৪৪% বিক্রি বৃদ্ধি পেয়েছে। বেচাকেনা এই অগ্রগতির নেপথ্যে সেমিকন্ডাক্টর চিপের জোগান বৃদ্ধিকেই কৃতিত্ব দেওয়া হয়েছে। সর্বাধিক বিক্রিত গাড়ির তালিকায় বরাবরের মতো সংখ্যাগরিষ্ঠতা বজায় রেখেছে Maruti Suzuki। প্রথম দশের মধ্যে সাতটি মডেল এদের।

প্রথম দশে Tata Motors-এর রয়েছে দুটি এবং Hyundai-এর একটি গাড়ি। নভেম্বরে অঘটন ঘটিয়ে মারুতির Baleno হ্যাচব্যাক মডেলটি সবচেয়ে বেশি ভারতীয় বেছে নিয়েছেন। গাড়িটির ২০,৯৪৫ ইউনিট বিক্রি হয়েছে। তালিকার দ্বিতীয় স্থানাধিকারী গাড়ি হল Tata Nexon। আগের মাসে মোট ১৫,৮৭১ ক্রেতার হদিশ পেয়েছে গাড়িটি। বিগত কয়েক মাস ধরেই টাটার এই গাড়িটি ভালো বিক্রি দিয়ে আসছে। বর্তমানে এটি হল দেশের সর্বাধিক বিক্রিত সাব-কম্প্যাক্ট এসইউভি মডেল।

তালিকার তৃতীয় স্থানের দখলদার Maruti Suzuki Alto। গেল মাসে মোট ১৫,৬৬৩ ক্রেতার গ্যারেজে ঠাঁই পেয়েছে গাড়িটি। বিক্রির এই সংখ্যার মধ্যে Alto K10-ও শামিল। এরপর রয়েছে Maruti Suzuki Swift। নভেম্বরে মোট ১৫,১৫৩ জন ক্রেতার হাতে এর চাবি তুলে দিয়েছে সংস্থা। তবে পঞ্চম স্থানে থাকা WagonR বিক্রির দিক থেকে হতাশ করেছে মারুতি সুজুকি-কে। দীর্ঘদিন বেস্ট সেলিংয়ের তকমাধারী হ্যাচব্যাক গাড়িটি গত মাসে ১৪,৭২০ ইউনিট বিক্রি হওয়ায় তালিকার পাঁচ নম্বরে জায়গা পেয়েছে।

ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছে Maruti Suzuki Dzire। গেল মাসে এর বেচাকেনার অঙ্ক ছিল ১৪,৪৫৬টি। ১৩,৮১৮ ইউনিট বিক্রির মাধ্যমে তালিকার সাত নম্বরে স্থান পেয়েছে Maruti Suzuki Ertiga। অষ্টম স্থানে রয়েছে Hyundai Creta। নভেম্বরে এটি ১৩,৩২১ ইউনিট বিক্রি হয়েছে। নবম ও দশম স্থানের দখলদার যথাক্রমে Tata Punch ও Maruti Suzuki Brezza। গত মাসে গাড়িটির যথাক্রমে ১২,১৩১ ও ১১,৩২৪ ইউনিট বিক্রি হয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন