Samsung, Xiaomi-দের দাপটে কোনঠাসা Lenovo, ঘুরে দাঁড়াতে বাজি ThinkPhone

ল্যাপটপ বা পার্সোনাল কম্পিউটারের ক্ষেত্রে, লেনোভো (Lenovo) একটি বড় নাম, কিন্তু ব্র্যান্ডটি তাদের বিস্তৃত রেঞ্জের স্মার্টফোনগুলি এখনও সারা বিশ্বের ক্রেতাদের মধ্যে ছড়িয়ে দিতে পারেনি। লেনোভো…

ল্যাপটপ বা পার্সোনাল কম্পিউটারের ক্ষেত্রে, লেনোভো (Lenovo) একটি বড় নাম, কিন্তু ব্র্যান্ডটি তাদের বিস্তৃত রেঞ্জের স্মার্টফোনগুলি এখনও সারা বিশ্বের ক্রেতাদের মধ্যে ছড়িয়ে দিতে পারেনি। লেনোভো তাদের Legion PC ব্র্যান্ডের অধীনে গেমিং ফোনগুলি তৈরি করে থাকে, তবে সেগুলি চীনের বাজারেই সীমাবদ্ধ। যদিও বর্তমানে মনে করা হচ্ছে যে, এই অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (OEM)-টি স্মার্টফোনের বাজরেও প্রাধান্য বিস্তার করতে সচেষ্ট হয়েছে এবং ঘুরে দাঁড়াতে তাদের নতুন বাজি ThinkPhone । এই স্মার্টফোনটি খুব শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, কেননা এটি এখন চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। Lenovo ThinkPhone সম্পর্কে কি কি তথ্য উঠে এল, চলুন জেনে নেওয়া যাক।

Lenovo ThinkPhone পেল 3C-এর অনুমোদন

সম্প্রতি XT2309-1 মডেল নম্বর সহ লেনোভো থিঙ্কফোন হ্যান্ডসেটটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটে হাজির হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি ৬৮ ওয়াটের ফাস্ট চার্জার সহ আসবে। আকর্ষণীয় বিষয়টি হল, ৩সি তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি মোটোরোলা দ্বারা নির্মিত হবে। প্রসঙ্গত, মোটোরোলা ব্র্যান্ডটি লেনোভো (Lenovo)-এর মালিকানাধীন।

অন্যদিকে, XT2309-1 মডেল নম্বরটি একটি মোটোরোলা স্মার্টফোনের সাথেও যুক্ত বলে জানা গেছে, যার কোডনাম ব্রনকো (Bronco)। এটি সম্ভবত পরবর্তী মোটো এজ সিরিজের অংশ হিসেবে আত্মপ্রকাশ করবে। তাই অনুমান করা হচ্ছে, ফোনটি দুটি সংস্করণে লঞ্চ হতে পারে, একটি মোটোরোলা এবং অন্যটি লেনোভোর নিজস্ব ফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে।

জানিয়ে রাখি, লেনোভো থিঙ্কফোন এর ডিজাইন রেন্ডার ইতিমধ্যেই প্রকাশ হয়েছে৷ সেই অনুযায়ী, ডিভাইসটির রিয়ার প্যানেলের নীচের ডানদিকে “ThinkPhone” ব্র্যান্ডিংটি দেখা যাবে। হ্যান্ডসেটটিতে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে তিনটি ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে৷ তবে, এটি সম্ভবত লেনোভো থিঙ্কফোন এর একটি প্রাথমিক রেন্ডার, তাই ভবিষ্যতে এর ডিজাইনে পরিবর্তন আসতে পারে।

উল্লেখ্য, এর আগে জানা গিয়েছিল যে মোটোরোলা ব্রনকো মডেলের ডিসপ্লেটি ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। ফোনটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ১২ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত থাকতে পারে। ফটোগ্রাফির জন্য, এই হ্যান্ডসেটটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো বা ডেপ্থ সেন্সর উপস্থিত থাকতে পারে। যদি, Lenovo ThinkPhone প্রকৃতপক্ষে একটি রিব্র্যান্ডেড মোটোরোলা ফোন হয়, তাহলে আশা করা যায় যে এটিতে এই একই স্পেসিফিকেশনগুলি দেখা যাবে৷

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন