Jio 222: মোবাইলে লাইভ দেখুন ফুটবল বিশ্বকাপের সমস্ত ম্যাচ, ৫০ জিবি ডেটা সহ জিও আনল সস্তা প্ল্যান

বছরের শেষান্তে গ্রাহকদের জন্য একটি নতুন প্রিপেইড প্ল্যান নিয়ে হাজির হল দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি Reliance Jio। নতুন প্ল্যানটির দাম মাত্র ২২২ টাকা। বলে রাখি,…

বছরের শেষান্তে গ্রাহকদের জন্য একটি নতুন প্রিপেইড প্ল্যান নিয়ে হাজির হল দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি Reliance Jio। নতুন প্ল্যানটির দাম মাত্র ২২২ টাকা। বলে রাখি, এটি একটি 4G ডেটা অ্যাড-অন প্যাক; অর্থাৎ এটি ব্যবহার করার জন্য গ্রাহকদের একটি বেস প্রিপেইড প্ল্যানের প্রয়োজন হবে। Reliance Jio এই প্ল্যানটিকে ‘ফুটবল ওয়ার্ল্ড কাপ ডেটা প্যাক’ (Football World Cup Data Pack) হিসেবে চিহ্নিত করেছে। তবে এর মানে এই নয় যে, ফুটবল বিশ্বকাপের পরে সংস্থাটি এই প্ল্যানটি বন্ধ করে দেবেই। চলুন, Reliance Jio-র ২২২ টাকার প্ল্যানটির সুবিধাগুলি দেখে নেওয়া যাক।

Reliance Jio-র ২২২ টাকার প্রিপেইড প্ল্যান

জিও-র ২২২ টাকার প্রিপেইড প্ল্যানটি মোট ৩০ দিনের বৈধতা সহ এসেছে। এই প্ল্যানে মিলবে মোট ৫০ জিবি হাই-স্পিড ডেটা। উল্লেখ্য, একথা ইতিমধ্যেই সকলেই জেনে গিয়েছেন যে, জিওসিনেমা (JioCinema) অ্যাপে এ বছর সম্পূর্ণ নিখরচায় ইউজারদেরকে ফুটবল বিশ্বকাপ দেখার সুযোগ দিয়েছে জিও। সেক্ষেত্রে আলোচ্য প্ল্যানটি রিচার্জ করলে ইউজাররা যে আরামসে মোবাইলে ফুটবল ম্যাচ দেখার মজা উপভোগ করতে পারবেন, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেটের স্পিড কমে ৬৪ কেবিপিএসে নেমে আসবে।

Jio-র ২২২ টাকার প্ল্যানে এক জিবি ডেটার দাম কত পড়বে?

আগেই বলেছি যে, জিও-র ২২২ টাকার প্ল্যানে মোট ৫০ জিবি ডেটা পাওয়া যাবে। সেক্ষেত্রে হিসাব করলে দেখা যাচ্ছে যে, প্রতি জিবি ডেটা ব্যবহারের জন্য ইউজারদেরকে ৪.৪৪ টাকা খরচ করতে হবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, জিও-র ১ জিবি অ্যাড-অন ডেটা ভাউচারের দাম ১৫ টাকা; আবার ২ জিবি ডেটা পেতে হলে ব্যবহারকারীদেরকে ২৫ টাকা খরচ করতে হয়। সেক্ষেত্রে আলোচ্য প্ল্যানটির মারফত ইউজারদেরকে যে নিতান্তই সাশ্রয়ী মূল্যে বিপুল পরিমাণ ডেটা খরচের সুযোগ দিচ্ছে জিও, সেকথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

Jio-র নতুন ২২২ টাকার প্রিপেইড প্ল্যানটি কীভাবে রিচার্জ করবেন?

Reliance Jio-র আলোচ্য প্ল্যানটি রিচার্জ করতে চাইলে ব্যবহারকারীরা তাদের নিকটবর্তী রিটেইল স্টোরে যেতে পারেন। এছাড়া, Jio-র মোবাইল অ্যাপ মাইজিও (MyJio) কিংবা সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমেও ইউজাররা সরাসরি এই প্ল্যানটি রিচার্জ করার সুযোগ পাবেন। আবার, বেশ কিছু থার্ড-পার্টি পেমেন্ট প্ল্যাটফর্মও রয়েছে, যেগুলির সহায়তায় গ্রাহকরা এই প্রিপেইড প্ল্যানটি রিচার্জ করতে পারবেন।