Samsung-কে কড়া চ্যালেঞ্জ, এই তারিখে নতুন ফোল্ডিং ফোন আনছে Oppo, কেমন ফিচার?

ওপ্পো (Oppo) প্রতিবছর ডিসেম্বর মাসে তাদের ইনো ডে (INNO Day) ইভেন্টের আয়োজন করে থাকে, যা প্রযুক্তি উদ্ভাবন প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। শোনা যাচ্ছে যে,…

ওপ্পো (Oppo) প্রতিবছর ডিসেম্বর মাসে তাদের ইনো ডে (INNO Day) ইভেন্টের আয়োজন করে থাকে, যা প্রযুক্তি উদ্ভাবন প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডটি বর্তমানে ইনো ডে ২০২২-এর জন্য প্রস্তুতি নিচ্ছে। কিন্তু, ওপ্পো এখনও ইভেন্টের তারিখগুলি নিশ্চিত করেনি। তবে এখন একটি সূত্র থেকে জানা গিয়েছে যে, ইভেন্টটি আগামী ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এবং এই মঞ্চে Oppo Find N2 সিরিজের নতুন ফোল্ডেবল হ্যান্ডসেট লঞ্চ করা হতে পারে।

ফাঁস হল Oppo INNO Day ইভেন্টের সময়সূচী

এক টিপস্টার জানিয়েছেন যে, ওপ্পো ইনো ডে ২০২২ ইভেন্টটি আগামী ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এবং পরের দিন, ১৫ ডিসেম্বর কোম্পানি এই ইভেন্ট চলাকালীন ওপ্পো ফাইন্ড এন২ এবং ফাইন্ড এন২ ফ্লিপ লঞ্চের ঘোষণা করবে।

প্রসঙ্গত, কোম্পানি ইনো ডে ২০২০ ইভেন্টে রোলেবল ডিসপ্লে সহ একটি কনসেপ্ট ফোন প্রদর্শন করেছিল। আবার গত বছর, ওপ্পো একটি রিট্র্যাক্টেবল বা প্রত্যাহারযোগ্য ক্যামেরা হ্যান্ডসেট জনসমক্ষে এনেছিল এবং আরও কয়েকটি প্রোডাক্টের ঘোষণা করেছিল, যেমন ফাইন্ড এন ফোল্ডেবল ফোন, মারিসিলিকন এক্স এনপিইউ এবং ওপ্পো এয়ার গ্লাস।

তবে, ওপ্পো তাদের আসন্ন ইনো ডে ২০২২-এর মঞ্চে N2 সিরিজের ফোল্ডেবল স্মার্টফোন ছাড়া আর কোনও ডিভাইস উন্মোচন করার পরিকল্পনা করেছে কিনা তা স্পষ্ট নয়৷ যদিও সম্ভাবনা রয়েছে যে, কোম্পানি Oppo Find X6 সিরিজ সম্পর্কে কিছু তথ্য এই অনুষ্ঠানে শেয়ার করতে পারে, যা ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে৷

জানিয়ে রাখি, Oppo Find N2 Flip ফোল্ডেবল ডিসপ্লে যুক্ত কোম্পানির প্রথম ক্ল্যামশেল ডিজাইনের ফোন হিসাবে বাজারে আত্মপ্রকাশ করবে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট, ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি বড় ব্যাটারি, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ এবং একটি বড় কভার ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। Find N2 Flip-এর দাম Galaxy Z Flip 4-এর থেকে কম হতে পারে। যদিও, বিশ্ববাজারে Find N2 ফোল্ডেবলটির উপলব্ধতার বিষয়ে কোনও তথ্য এখনও প্রকাশ্যে আসেনি, তবে Find N2 Flip ফোনটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকের প্রথম দিকেই গ্লোবাল মার্কেটে আসবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, Find N2 হবে গত বছর ডিসেম্বর মাসে লঞ্চ সহ Oppo Find N-এর একটি আপডেটেড ভার্সন। ডিভাইসটি সম্ভবত কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে এবং সবচেয়ে হালকা অনুভূমিক ফোল্ডেবল ফোন হিসেবে বাজারে আসতে চলেছে।