Redmi Note 12 5G: অপেক্ষার ইতি, দেশে রেডমির প্রথম 200MP ক্যামেরা যুক্ত ফোনের লঞ্চ এই সপ্তাহে

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি তাদের Redmi Note 12 সিরিজটি গত অক্টোবরে চীনে লঞ্চ করেছে। হোম মার্কেটে লঞ্চের পর শোনা যাচ্ছিল এটি খুব শীঘ্রই ভারতীয়…

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি তাদের Redmi Note 12 সিরিজটি গত অক্টোবরে চীনে লঞ্চ করেছে। হোম মার্কেটে লঞ্চের পর শোনা যাচ্ছিল এটি খুব শীঘ্রই ভারতীয় বাজারেও পা রাখবে। এমনকি, ব্র্যান্ডও ভারতে Note 12 সিরিজের আগমনের জন্য টিজার প্রকাশ করতে শুরু করেছে। রেডমি শীঘ্রই এই লাইনআপের ভারত লঞ্চের তারিখ নিশ্চিত করবে বলে আশা করা হচ্ছে। আর তার আগেই এখন এক সুপরিচিত টিপস্টার জানিয়েছেন যে, Redmi Note 12 সিরিজটি চলতি মাসের (ডিসেম্বর) চতুর্থ সপ্তাহে এদেশের বাজারে উন্মোচিত হবে। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Redmi Note 12 সিরিজের ভারতীয় লঞ্চের তারিখ

রেডমি নোট ১২ সিরিজটি আগামী ২৩ ডিসেম্বর ভারতে আত্মপ্রকাশ করবে বলে জানা গিয়েছে। এবার যেহেতু তথ্যটি একটি নতুন উৎসের মাধ্যমে প্রকাশিত হয়েছে, তাই এটি সঠিক নাও হতে পারে বলে জানিয়েছেন অভিষেক যাদব।

জানিয়ে রাখি, রেডমি নোট ১২ ৫জি সিরিজের ল্যান্ডিং পেজটি ইতিমধ্যেই শাওমি ইন্ডিয়ার ওয়েবসাইটে লাইভ। অফিসিয়াল ওয়েবসাইটের টিজারটি ইঙ্গিত করেছে যে, রেডমি নতুন নোট সিরিজের অধীনে রেডমি নোট ১২, নোট ১২ প্রো এবং নোট ১২ প্রো+- এই তিনটি ডিভাইস লঞ্চ করতে পারে, যেগুলি অক্টোবরে চীনের মার্কেটে পা রেখেছিল।

রেডমি নোট ১২ সিরিজের স্পেসিফিকেশন – Redmi Note 12 Series Specifications

Redmi Note 12 সিরিজে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল রয়েছে যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। রেগুলার Note 12 কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪ জেন ১ চিপ দ্বারা চালিত, যেখানে Pro এবং Pro+ মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। তিনটি ফোনেই এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, স্ট্যান্ডার্ড মডেলটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত ডুয়েল-ক্যামেরা সিস্টেম অন্তর্ভুক্ত রয়েছে। অন্যদিকে, Pro মডেলটির ক্যামেরা সিস্টেমে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা দেখা যায় এবং Redmi Pro+-এ ওআইএস-সহায়ক ২০০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা বর্তমান।

Note 12 Pro এবং 12 Pro+ উভয় মডেলে প্রধান সেন্সরের সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Note 12-এ একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং প্রো মডেলগুলিতে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Note 12 সিরিজের সবকটি মডেলই ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। তবে, Note 12, 12 Pro এবং Note 12 Pro+ যথাক্রমে ৩৩ ওয়াট, ৬৭ ওয়াট এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Note 12 লাইনআপটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে এবং এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে।